অনেক অনুভূতি প্রকাশ করা যায় না: পরীমনি

| আপডেট :  ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫২ অপরাহ্ণ

এইমুহুর্তে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে আলোচিত নাম পরীমনি। মাদক মামলায় গ্রেফতার, টানা তিনবারের রিমান্ড, জামিনে সময়ক্ষেপণ সবকিছু মিলিয়ে রীতিমতো একটা ঝড় বয়ে গেছে পরীমনির জীবনে।

তবে এতকিছুর পরও ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছেন পরীমনি। পরীমনি আবার ফিরেছেন ফেসবুক–ইনস্টাগ্রামে, চলচ্চিত্রাঙ্গনে। শিগগির ফিরবেন ক্যামেরার সামনে ও পর্দায়। কারাগার থেকে বের হওয়ার পর প্রথমবার জনসমক্ষে দেখা দিয়েছেন ঢালিউডের আলোচিত এই অভিনয়শিল্পী।

গতকাল শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন মিট দ্য প্রীতিলতায় হাজির হয়েছিলেন তিনি। এফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী মাসের শেষের দিকে প্রীতিলতা ছবির শেষ লটের শুটিং শুরু হবে চট্টগ্রামে। আর এ শুটিংয়ের মধ্য দিয়ে আবার নিয়মিত কাজে ফিরছেন পরীমনি।

প্রীতিলতা ছবিতে উষাদি চরিত্রে দেখা যাবে শম্পা রেজাকে। কারাগার থেকে মাকে লেখা প্রীতিলতার চিঠি সংবাদ সম্মেলনে পড়ে শোনান এই অভিনেত্রী। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছবির প্রযোজক মোহিত হাওলাদার, পরিচালক রাশিদ পলাশ, চিত্রনাট্যকার গোলাম রাব্বানী প্রমুখ।

পরীমনি বলেন, ‘প্রীতিলতার মতো একটি চরিত্র আমাকে করতে দেওয়া হয়েছে। এটা অনেক বড় একটা দায়িত্ব। আমার ওপর বিশ্বাস রেখে যে দায়িত্ব দেওয়া হয়েছে, আমি সেই বিশ্বাসের মর্যাদা রাখব। প্রীতিলতা যেভাবে তাঁর মায়ের কাছে আশীর্বাদ চেয়েছিলেন, আমিও সবার কাছে সে রকম আশীর্বাদ চাই।’

প্রীতিলতার ভূমিকায় অসমাপ্ত কাজ শুরু করার অনুভূতি প্রকাশ করতে গিয়ে পরীমনি বলেন, ‘অনেক অনুভূতি আছে, প্রকাশ করা যায় না। প্রীতিলতা আমার কাছে সে রকম একটা অনুভূতি, যেটা আমি হুট করে প্রকাশ করতে পারব না। আমরা চাই, আমরা কী করছি, সেটা সবাই পর্দায় দেখুক। দুই বছর ধরে আমি প্রীতিলতাকে ধারণ করার চেষ্টা করেছি। শুটিংয়ে যাওয়ার পর দেখলাম, আমার চরিত্রটির নাম অলিভিয়া…।’

প্রসঙ্গত, প্রীতিলতা সিনেমার জন্য প্রীতিলতার মতো করে সাজানো হয়েছিল তাঁকে। প্রীতিলতারূপী পরীর সেই সাজ দারুণ প্রশংসা কুড়িয়েছিল। কিন্তু ছবিটির শুটিং পুরোপুরি শেষ হওয়ার আগেই এলোমেলো হয়ে যায় সবকিছু। অনেক দিন পর, অনেক ঝড়ঝঞ্ঝা পেরিয়ে এবার ছবির বাকি অংশের শুটিং শুরু করার পালা।