ভালবাসার ঢলে ভাসছে নায়িকা রত্না - বাংলা একাত্তরভালবাসার ঢলে ভাসছে নায়িকা রত্না - বাংলা একাত্তর

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন

ভালবাসার ঢলে ভাসছে নায়িকা রত্না

ভালবাসার ঢলে ভাসছে নায়িকা রত্না

পুরোনাম রত্না কবির সুইটি হলেও চলচ্চিত্রাঙ্গন থেকে শুরু করে দর্শকের কাছে রত্না নামে অধিক পরিচিত এই চিত্রনায়িকার। ক্যারিয়ারের শুরুতেই কাজী হায়াৎ পরিচালিত ছবি এবং তখন নবাগত কাজী মারুফের নায়িকা হয়ে ‘ইতিহাস’ চলচ্চিত্রে দর্শক মাতিয়েছিলেন তিনি। ‘তুমি কই তুমি কই’ গানের মাধ্যমে রোমান্টিক রত্নাকে আজও খুঁজেন দর্শক।

আজ সেই জনপ্রিয় চিত্রনায়িকা রত্না’র জন্মদিন।বাসায় বসেই জন্মদিনের শুভেচ্ছা বার্তায় ভাসছেন এই অভিনেত্রী। রত্না’র বিশেষ দিনে ভক্ত থেকে শুরু করে ইন্ডাস্ট্রির বন্ধু এবং অন্যান্য তারকারাও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানাচ্ছেন তাকে।

বিশেষ এই দিনটিকে ঘিরে তোমন কোনো আয়োজন করবেন না অভিনেত্রী।তবে পরিবারের সবাইকে নিয়ে তিনি দিনটি পার করবেন। তিনি তার ভক্ত-দর্শকদের কাছে দোয়া চেয়েছেন যেন সুস্থ থাকেন।

উল্লেখ্য,২০০২ সালে সেলিম আজমের ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মাধ্যমে ফেরদৌসের নায়িকা হয়ে চলচ্চিত্রে নাম লেখান রত্না। এরপর কাজী হায়াত পরিচালিত ‘ইতিহাস’ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন।

২০১৪ সালে ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমায় তাকে সর্বশেষ দেখা যায়। অভিনয়ের পাশাপাশি তামান্না ফিল্মস নামে প্রযোজনা সংস্থাও গড়ে তুলেছিলেন রত্না। এই প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত হয়েছিলো ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমাটি। এটি যৌথভাবে পরিচালনা করেন শাহিন-সুমন।

চিত্রনায়িকা রত্নার ঢালিউড চলচ্চিত্রে প্রায় দুই দশকের ক্যারিয়ার। একটা সময়ে নিয়মিত অভিনয় করলেও পরে কমিয়ে দেন অভিনয়। প্রায় অর্ধশত ছবির এই নায়িকা জানালেন, অভিনয়-মেধা থাকার পরও এক দশক ধরে চলচ্চিত্র অঙ্গনে একজন নায়কের আধিপত্যের কারণেই কাজ কমে যায় তাঁর।

আস্তে আস্তে সরে আসেন তিনি। রত্না অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘টাইম মেশিন’। রত্না বর্তমানে দুই সন্তান ও স্বামীকে নিয়ে ঢাকায় বসবাস করছেন।নায়িকা পরিচয়ের বাহিরে রত্না এখন অ্যাডভোকেট, সেটা নিয়েই ব্যস্ত তিনি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com