৩০ হাজার লোকের কালেমা পড়ানো সেই শায়খ দেলাবিনা আর নেই - বাংলা একাত্তর৩০ হাজার লোকের কালেমা পড়ানো সেই শায়খ দেলাবিনা আর নেই - বাংলা একাত্তর

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

৩০ হাজার লোকের কালেমা পড়ানো সেই শায়খ দেলাবিনা আর নেই

৩০ হাজার লোকের কালেমা পড়ানো সেই শায়খ দেলাবিনা আর নেই

ফিলিপাইনি বংশোদ্ভূত সৌদির বিশিষ্ট ইসলাম প্রচারক শায়খ মুহাম্মদ দেলাবিনা ইন্তেকাল করেছেন। বুধবার (২২ সেপ্টেম্বর) রিয়াদের একটি হাসপাতালে ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তিনি রিয়াদের বাতহা এলাকায় এসোসিয়েশন ফর গাইডেন্স অ্যান্ড অ্যাওয়ারনেস অফ কমিউনিটিতে দায়িত্ব পালন করেছিলেন।

জানা যায়, শায়খ মুহাম্মদ দেলাবিনা ৩০ বছর আগে ইসলাম গ্রহণ করেন। এরপর গত তিন দশক যাবত তিনি সৌদি আরবের বিভিন্ন এলাকায় স্থানীয় ও প্রবাসীদের মধ্যে ইসলাম প্রচারের নিযুক্ত ছিলেন। এ সময়ে ৩০ হাজার লোক তাঁর হাতে ইসলাম গ্রহণ করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সবাই তাঁর কল্যাণ কামনা করেন। সৌদি প্রবাসী বিশেষত ফিলিপাইনিদের মধ্যে ইসলামের শিক্ষা প্রসারে তিনি ব্যাপক ভূমকিা পালন করেন। সারাজীবন যেমন মানুষকে ইসলামের শিক্ষা দিয়েছেন, তেমনি অসুস্থাবস্থায় জীবনের শেষদিন বিছানায় শায়িত থেকেও তিনি মানুষকে ইসলামের কলেমা পাঠ করিয়েছেন।

সৌদি আরবের অবস্থানরত প্রবাসী ও স্থানীয়দের মধ্যে শায়খ মুহাম্মদ দেলাবিনা ইসলামশিক্ষা প্রচার করতেন। তাদের তিনি আল্লাহর মনোনীত ধর্মের দিকে ডাকতেন ও মহানবী মুহাম্মদ (সা.)-এর ভালোবাসা শিক্ষা প্রচার করতেন। সূত্র : সামাজিক যোগাযোগ মাধ্যম

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com