পুরুষ সাজেন নারী, রাতের অন্ধকারে চুরি করেন গরু

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ণ

বয়স প্রায় ৪০ এর কাছাকাছি। নাম খাদিজা বেগম। সকলে তাকে গৃহবধূ হিসেবেই জানে। তবে রাতের আধারে পুরোপুরি বদলে যান খাদিজা বেগম। পুরুষের রূপ ধারণ করে বের হয়ে পড়েন গরু চুরি করতে।

ঘটনাটি ঘটেছে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নে। ইতোমধ্যে ওই নারীকে গরু চুরির অভিযোগে আটক করেছে পুলিশ। সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ওই ইউনিয়নের বাদিয়াচড়া গ্রামের একটি কলাবাগান থেকে আটক করা হয়। পরে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

আটককৃত খাদিজা বেগম ওই গ্রামের ইয়াছিন আলীর স্ত্রী। পুলিশ জানায়, প্রায় এক সপ্তাহ আগে মোকামতলা-জয়পুরহাট সড়কে উপজেলার শিবগঞ্জ ইউনিয়নের রথবাড়ি এলাকার একটি সেতুর ওপর থেকে ২টি গরুসহ একটি ট্রাক (ঢাকা-মেট্রো-ট-২২-৮২৪২) আটক করে পুলিশ। তদন্তে জানতে পারে সেই ট্রাকটির মালিক খাদিজা বেগম। খাদিজার স্বামী ইয়াসিন সেই ট্রাক দিয়ে চালক ও হেলপারকে সঙ্গে নিয়ে রাতে গরু চুরি করে বেড়াতো। পরে গোপন খবরের ভিত্তিতে পুলিশ খাদিজাকে আটক করে।

শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, প্যান্ট, শার্ট ও হেলমেট পরে পুরুষের ছদ্মবেশে ওই নারী নিজের ট্রাক নিয়ে দেশের বিভিন্ন স্থানে গরু চুরি করত। এতে তার স্বামী ইয়াসিন আলী, চালক সিরাজুল ইসলাম ও হেলপার সহযোগিতা করত।

এসময় তিনি আরও জানান, খাদিজা বেগমকে ৫৪ ধারায় আদালতে পাঠানো হয়েছে। পুলিশ বাদী হয়ে খাদিজা, তার স্বামী, ট্রাকচালক ও হেলপারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টাও চলছে