স্কুল-কলেজে শিক্ষা অধিদপ্তরের নতুন নির্দেশনা - বাংলা একাত্তরস্কুল-কলেজে শিক্ষা অধিদপ্তরের নতুন নির্দেশনা - বাংলা একাত্তর

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন

স্কুল-কলেজে শিক্ষা অধিদপ্তরের নতুন নির্দেশনা

স্কুল-কলেজে শিক্ষা অধিদপ্তরের নতুন নির্দেশনা

শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে সকল স্কুল-কলেজকে নতুন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর। নির্দেশনায় স্কুল কলেজগুলোকে জাতির পিতার সমাধিসৌধ, মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সসহ জাতীয় ইতিহাসের সাথে জড়িত বিভিন্ন ঐতিহাসিক স্থানগুলোতে শিক্ষা সফর আয়োজন করতে বলা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে মঙ্গলবার সব সরকারি-বেসরকারি স্কুলে প্রধান শিক্ষক ও কলেজের অধ্যক্ষদের জন্য এ নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, জাতির পিতার সমাধি সৌধ, মুজিবনগর কমপ্লেক্সসহ স্বাধীনতা যুদ্ধবিজড়িত যেসব ঐতিহাসিক স্থাপনা রয়েছে সেগুলো শিক্ষকদের তত্ত্বাবধানে স্কুল-কলেজের শিক্ষার্থীরা পর্যায়ক্রমে শিক্ষা সফর করলে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান অর্জন করতে সক্ষম হবে। পাশাপাশি জাতীয় স্থাপনাগুলোও সবসময় শিক্ষার্থীদের পদচাড়নায় মুখরিত থাকবে।

এছাড়া, নির্দেশনায় আরও উল্লেখ করা হয়, শিক্ষার্থীরা যদি সফর শেষে লিখিতভাবে তাদের অনুভূতি প্রকাশ করে তাহলে তারা আরও বেশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com