৪৩ বছর আগে কেনা শেয়ারের দাম উঠেছে ১৪৪৮ কোটি টাকা! - বাংলা একাত্তর৪৩ বছর আগে কেনা শেয়ারের দাম উঠেছে ১৪৪৮ কোটি টাকা! - বাংলা একাত্তর

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন

৪৩ বছর আগে কেনা শেয়ারের দাম উঠেছে ১৪৪৮ কোটি টাকা!

৪৩ বছর আগে কেনা শেয়ারের দাম উঠেছে ১৪৪৮ কোটি টাকা!

১৯৭৮ সালে একটি সংস্থার কিছু শেয়ার কিনেছিলেন ভারতের কেরালা রাজ্যের কোচির বাসিন্দা বাবু জর্জ ভালাভি। কিছু বলতে প্রায় সাড়ে তিন হাজার শেয়ার। সেই শেয়ারের মূল্যই এখন দাঁড়িয়েছে প্রায় এক হাজার ৪৪৮ কোটি টাকায়। খবর আনন্দবাজার।

৭৪ বছর বয়সী জর্জের দাবি, হিসাব অনুযায়ী ওই সংস্থার ২.৮ শতাংশ অংশীদারিত্ব এখন তার হাতে। একই সাথে জর্জের অভিযোগ, এই বিপুল পরিমাণ টাকা দিতে অস্বীকার করছে ওই সংস্থা।

প্রতিবেদনে বলা হয়, জর্জের দাবি, ৪৩ বছর আগে তিনি এবং তার চার আত্মীয় মিলে মেবার অয়েল অ্যান্ড জেনারেল মিলস লিমিটেডের সাড়ে তিন হাজার শেয়ার কিনেছিলেন। জর্জ তার পুরনো কাগজপত্র ঘেঁটে দেখার সময় তার বিনিয়োগের বেশ কিছু কাগজ খুঁজে পান।

ওই সংস্থা থেকে কেনা শেয়ারের নথি নিয়ে খোঁজ নেয়া শুরু করেন। তখনই জানতে পারেন তিনি যে শেয়ার কিনেছিলেন, তার বর্তমান মূল্য দাঁড়িয়েছে এক হাজার ৪৪৮ কোটি টাকায়।

প্রতিষ্ঠানটি সেসময় শেয়ার বাজারের নথিভুক্ত ছিল না এবং বর্তমানে এর নাম বদলে হয়েছে পিআই ইন্ডাস্ট্রিজ। এ প্রতিষ্ঠান বর্তমানে দেশটির শেয়ার বাজারে নথিভুক্ত হয়েছে।

২০১৫ সালে জর্জের ছেলে যখন শেয়ারের কাগজপত্র দেখেন তিনি সেই নথি নিয়ে শেয়ারের এক এজেন্টের সাথে যোগাযোগ করেন। ওই এজেন্ট সংস্থার সাথে সরাসরি যোগাযোগ করার পরামর্শ দেন।

জর্জ তখন ওই সংস্থায় গেলে তাদের বলা হয়, ওই শেয়ার ১৯৮৯ সালে অন্যদের কাছে হস্তান্তর করে দেয়া হয়েছে। জর্জের অভিযোগ, অবৈধ ভাবে তার শেয়ার অন্যদের বেচে দিয়েছে পিআই ইন্ডাস্ট্রিজ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com