এবার মিথিলাকে প্রশংসায় ভাসালেন বলিউড পরিচালক

| আপডেট :  ১৬ সেপ্টেম্বর ২০২১, ০২:১০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ সেপ্টেম্বর ২০২১, ০২:১০ অপরাহ্ণ

ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ বিজয়ী হয়ে আলোচনায় এসেছেন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। তবে অন্যান্য মডেলের তুলনায় কিছুটা ব্যতিক্রম মিথিলা।

সকলের অভিনয়ের শুরু নিজ দেশে হলেও ব্যতিক্রম মিথিলা। নিজ দেশে অভিনয়ে তেমন একটা সাড়া না পেলেও প্রথম সাড়া পেয়েছিলেন বলিউডে। সে সূত্র ধরেই, ২০১৯ সালে বলিউডের ‘রোহিঙ্গা’ সিনেমায় অভিনয়ে কথা জানান দিয়ে নাম লেখান অভিনেত্রীর খাতায়। ভারতের হায়দার খান পরিচালিত এ সিনেমার শুটিং শেষ করেছেন অনেক আগেই।

কিন্তু সেন্সর বোর্ডের ছাড়পত্রের অপেক্ষায় ছিল তার অভিনীত সিনেমাটি। এতদিন আটকে থাকার পর গত ২৩ আগস্ট সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় এটি। মিথিলার প্রশংসা করে নির্মাতা হায়দার খান গণমাধ্যমে বলেন, ‘মিথিলাকে এই চরিত্রটির জন্য নির্বাচন করার সিদ্ধান্তটি একটু কঠিন ছিল। কিন্তু রোহিঙ্গা মেয়ের চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন তিনি।’ আর এই চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে অভিষেক হচ্ছে মিথিলার। আপাতত ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা

ছাড়পত্র পাওয়ার পর মিথিলা গণমাধ্যমে বলেছিলেন, ‘এখনো মুক্তির তারিখ চূড়ান্ত হয়নি। খুব শিগগির মুক্তি পাবে এটি। কারণ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতা। তাই চলচ্চিত্র ঠিক কবে নাগাদ মুক্তি পাবে তা এখনই বলতে পারছি না।’ আরাকান ও হিন্দি দুই ভাষায় কথা বলতে দেখা যাবে মিথিলাকে। হিন্দি ভাষায় পারদর্শী থাকায় শুটিংয়ের সময় তা কাজে দিয়েছে। তবে শুটিং সেটে একজন অনুবাদকও রাখা হয়েছিল।

কাজের অভিজ্ঞতা জানিয়ে মিথিলা আরও বলেন, ‘এ সিনেমার কাজ করতে গিয়ে অনেক কিছু শিখেছি। সুতরাং এই কাজের অভিজ্ঞতা নিঃসন্দেহে ভালো। এই সিনেমায় কাজ করার পরই মূলত অভিনয় করার সিদ্ধান্ত নিই।’

প্রসঙ্গত, রোহিঙ্গা এক তরুণী হুসনে আরার চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। এ চরিত্রের জন্য তাকে নির্বাচন করা কঠিন সিদ্ধান্ত ছিল বলে জানিয়েছেন চলচ্চিত্রটির পরিচালক হায়দার খান।