মাকে খু’ ন করে মেঝেতে পুঁ’তে সেই ঘরেই দু’বছর ধরে ছিলেন ছেলে

| আপডেট :  ১৫ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৫ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ অপরাহ্ণ

ভারতের পশ্চিমঙ্গের বর্ধমানে জন্ম’দাতা মাকে খু’ন করে দেহ ঘরের মেঝেতে পুঁতে রাখার অভিযোগে ছেলেকে আ’টক করা হয়েছে। শুধু তাই নয়, মেঝেতে মায়ের দেহ পুঁতে রেখে সেই ঘরের মধ্যেই দু’বছর ধরে বসবাস করছিল ছেলে। মাটির উপর থেকে ওই জায়গায় নিয়মিত ধূপধুনো দেখাত সে। আ’টককৃত যুবকের নাম শেখ নয়ন। পুলিশ জানায়, মৃ’ত মায়ের নাম সুকরানা বিবি (৫৮)।

তাঁর ছোট ছেলে নয়ন বছর দুয়েক আগে সুকরানা বিবির মাথায় মুগুর মে’রে এবং শ্বা’সরো’ধ করে তাঁকে খু’ন করে বলে অ’ভিযোগ। তারপর প্রমাণ লোপাট করতে দেহ ঘরের নীচে পুঁতে দেয়। ইতিমধ্যে ঘটনার ত’দন্তে জি’জ্ঞাসাবাদের জন্য নয়নকে আ’টক করা হয়েছে। এ খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বর্ধমান থানার হটুদেওয়ান পীরতলা ক্যানেলপাড় এলাকার বাসিন্দা নয়ন। তার বেড়াতে যাওয়ার নে’শা ছিল। কিন্তু, সুকরানা বিবি ছেলের এই নে’শা পছন্দ করতেন না। যদিও তার বি’ষয়ে হস্তক্ষেপ না করার বি’ষয়ে বারবার মা-কে নিষেধ করত নয়ন। কিন্তু মা শুনতেন না। সেই রাগেই বছর দুয়েক আগে নয়ন মা-কে খু’ন করে দেহ লোপাট করে দেয় বলে অ’ভিযোগ।

২০১৯ সালের ১০ জানুয়ারি থেকে নি’খোঁজ হয়ে যান সুকরানা বিবি। দিন দশেক পরেও মায়ের খোঁজ না পেয়ে ওই বছরের ২২ ফেব্রুয়ারী সুকরানার বড় ছেলে শেখ কিসমত আলি বর্ধমান থানায় একটি নি’খোঁজ ডায়ারি করেন। যদিও সুকরানা বিবির হদিশ দিতে ব্যর্থ হয় পুলিশও। অবশেষে নয়নের স্ত্রী স্বামীর কার্যকলাপের কথা স্বীকার করে র’হস্য ফাঁ’স করলেন।

পুলিশ সূত্রে খবর, স্বামীর সঙ্গে বি’বাদের জেরে নয়নের স্ত্রী বাপেরবাড়ি এড়ুয়ারে থাকেন। তাঁদের বি’বাদ মেটাতে নয়নের দাদা কিসমত আলি হস্তক্ষেপ করেন। সোমবার তিনি এড়ুয়ারে গিয়ে নয়নের স্ত্রীকে বাড়িতে নিয়ে আসার চেষ্টা করেন। তখনই নয়নের স্ত্রী জানান, সুকরানা বিবিকে নয়ন খু’ন করে দেহ ঘরের মেঝেতে পুঁতে রেখেছে।

যা শুনে স্তম্ভিত কিসমত আলি মঙ্গলবার সকালে ভাইকে এই বি’ষয়ে জি’জ্ঞাসাবাদ করেন। প্রতিবেশীদেরও ডাকা হয়। সকলের জেরার মুখে অবশেষে ভে’ঙে পড়ে মা-কে খু’ন করার কথা স্বীকার করে নয়ন। এরপর এলাকাবাসী বর্ধমান থানায় খবর দেন। কিসমত আলি ও এলাকাবাসীর অ’ভিযোগের ভিত্তিতে বর্ধমান থানার পুলিশ সুকরানা বিবির নি’খোঁজের বি’ষয়ে খু’নের মা’মলা রুজু করে ত’দন্ত শুরু করেছে।

নয়ন শেখকেও আ’টক করেছে। সুকরানা বিবির দেহের হদিশ পেতে বুধবার আ’দালতের অর্ডার নিয়ে নয়নদের বাড়ি খোঁড়া হবে বলে বর্ধমান থানার পুলিশ আধিকারিক জানিয়েছেন।