৬৩ বছরের বৃদ্ধের চমক, সাঁতার পুরষ্কারের দেড় লাখ টাকা মসজিদে দান - বাংলা একাত্তর৬৩ বছরের বৃদ্ধের চমক, সাঁতার পুরষ্কারের দেড় লাখ টাকা মসজিদে দান - বাংলা একাত্তর

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

৬৩ বছরের বৃদ্ধের চমক, সাঁতার পুরষ্কারের দেড় লাখ টাকা মসজিদে দান

৬৩ বছরের বৃদ্ধের চমক, সাঁতার পুরষ্কারের দেড় লাখ টাকা মসজিদে দান

৬৩ বছর বয়স্ক বৃদ্ধ শহিদুল ইসলাম। পেশায় কৃষক। এই বয়সে অধিকাংশ মানুষ যখন বিভিন্ন রোগে আক্রান্ত তখন শহিদুল ইসলাম সৃষ্টি করেছেন অনন্য চমক।

নরসিংদীর রায়পুরায় উত্তাল মেঘনায় নদীতে এক সাঁতার প্রতিযোগিতায় ১৫ কিলোমিটার নদী সাঁতরে জয়ী হয়েছেন তিনি। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টায় উপজেলার হাইরমারা ইউনিয়নের মনিপুরাঘাট থেকে এ প্রতিযোগিতা শুরু করে দুপুর ১২টায় শেষ হয় সদর উপজেলা ঘাটে পৌঁছান তিনি। এতে তিনি সময় নেন ৪ ঘণ্টা।

জানা গেছে, শহিদুল ইসলাম নামে ওই বৃদ্ধ উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের দঁড়িবালুয়াকান্দি গ্রামের বাসিন্দা। পেশায় তিনি একজন কৃষক। পরে প্রাপ্ত পুরষ্কারের ১ লাখ ৫০ হাজার টাকা স্থানীয় একটি মসজিদ নির্মাণে দান করার ঘোষণা দেন তিনি।

স্থানীয়রা জানান, সোমবার সকালে
মনিপুরাঘাট থেকে নরসিংদী সদর ঘাট পৌঁছাতে পারলে দেড় লাখ টাকা পুরস্কার ঘোষণা দেয় গ্রামবাসী। এতে রাজি হয়ে কৃষক শহিদুল মনিপুরা ঘাটে ও নদীতে সাঁতার শুরু করেন। উত্তাল মেঘনায় টানা ৪ ঘণ্টা সাঁতার কাটেন তিনি। এক সময় ঠিকই পৌঁছে যান কাঙ্খিত লক্ষে। এদিকে, তার এ সাঁতার একজর দেখতে নৌকা নিয়ে সহস্র উৎসুক জনতা ভীড় জমান। তার এমন জয়ে ফুল দিয়ে বরণ করে নেয় গ্রামবাসী। পুরস্কারে পুরো ১ লাখ ৫০ হাজার টাকাই মসজিদ নির্মাণে ব্যয় করবেন বলে জানান শহিদুল ইসলাম।

সাঁতারু শহিদুল ইসলাম তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আগে থেকেই ইচ্ছে ছিল মেঘনা পাড়ি দিবো। অবশেষে স্বপ্ন পূরণ হওয়ায় ভালো লাগছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com