কলম খুঁজতে গিয়ে স্কুলের আলমারিতে মিলল ব্যালট - বাংলা একাত্তরকলম খুঁজতে গিয়ে স্কুলের আলমারিতে মিলল ব্যালট - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৩ অপরাহ্ন

কলম খুঁজতে গিয়ে স্কুলের আলমারিতে মিলল ব্যালট

কলম খুঁজতে গিয়ে স্কুলের আলমারিতে মিলল ব্যালট

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের বাঘমারা বড় দুলালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলমারি থেকে সিলমারা ২০০ ব্যালট পেপারের মুড়িপত্র উদ্ধার হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে স্কুলের দপ্তরি কাম নাইটগার্ড মিন্টু বয়াতি আলমিরায় কলম খুঁজতে গিয়ে এগুলো খুঁজে পান। উদ্ধার হওয়া মুড়িগুলো ২১ জুন বার্থী ইউনিয়ন পরিষদের (ইউপি) ২ নম্বর ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড নির্বাচনের ব্যালট বইয়ের অংশ বলে জানা গেছে।

মিন্টু বয়াতি বলেন, করোনার কারণে স্কুল ১৮ মাস বন্ধ ছিল। রোববার (১২ সেপ্টেম্বর) স্কুল খুলেছে। তবে এর মধ্যে গত ২১ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিদ্যালয়ে ভোটকেন্দ্র করা হয়েছিল। শিক্ষকদের কলমের প্রয়োজন হলে আজ রোববার দুপুরে আলমিরা খুলে খুঁজছিলাম। এ সময় ব্যালট পেপারের মুড়িগুলো পাওয়া যায়। সঙ্গে সঙ্গে বিষয়টি প্রধান শিক্ষককে জানাই।

বাঘমারা বড় দুলালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন, রোববার (১২ সেপ্টেম্বর) স্টিলের আলমারি থেকে ব্যালটের পেপারের ২০০ মুড়ি পাওয়া গেছে। এর মধ্যে একটি বান্ডিলে ইউপি নির্বাচনের সাধারণ সদস্য (পুরুষ মেম্বার) পদের প্রতীকের ১০০টি এবং অন্য বান্ডিলে সংরক্ষিত সদস্য (নারী মেম্বার) পদের প্রতীকের ১০০টি মুড়ি রয়েছে। এগুলোতে সিল ও টিপসই থাকলেও সহকারী প্রিসাইডিং অফিসারের সই নেই।

তিনি আরও বলেন, ২টি বান্ডিলের শেষের ২টি পাতার ব্যালট পেপার ছেঁড়া হয়নি। মুড়িগুলো খুঁজে পাওয়ার পর বিষয়টি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা শিক্ষা অফিসারকে জানানো হয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করা উপজেলা কৃষি কর্মকর্তা মো. মামুনুর রহমান বলেন, মেম্বার প্রতীকের দুই বান্ডিল ব্যালট পেপারের মুড়ি পাওয়ার বিষয়টি সন্ধ্যায় আমি শুনেছি। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উল্লেখ্য, প্রথম ধাপে গত ২১ জুন গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে বার্থীসহ উপজেলার ৬টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। এ কারণে বার্থী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হয়নি। তবে সদস্য (মেম্বার) পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। বার্থী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড থেকে সাধারণ সদস্য (মেম্বার) পদে সোবাহান হাওলাদার ও ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড থেকে সদস্য পদে (মেম্বার) শাহানাজ বেগম নির্বাচিত হন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com