শিল্পী সমিতিকে ধুয়ে দিলেন ফেরদৌস! বললেন ‘আমি খুবই বিরক্ত’

| আপডেট :  ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৬ অপরাহ্ণ

বিনোদন- দেশের চলচ্চিত্র শিল্পীদের একমাত্র সংগঠন শিল্পী সমিতি। এই সমিতির উপর দেশের অন্যতম জনপ্রিয় নায়ক ফেরদৌস খুবই বিরক্ত বলে মন্তব্য করেছেন। শুক্রবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, এ সমিতি দিয়ে তো শিল্পীদের ভাগ্য পরিবর্তন হচ্ছে না। চলচ্চিত্রের কোন পরিবর্তন আনতে পারছি না আমরা। এমনিতে চলচ্চিত্র জগতে মানুষদের দূঃসময় চলছে। তার উপর শিল্পী সমিতির বর্তমান কর্মকাণ্ড খুবই হাস্যকর ও বিরক্তিকর।

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষের পথে। এই কমিটির সভাপতি হচ্ছেন মিশা সওদাগর আর সেক্রেটারি জায়েদ। এই কমিটির মেয়াদ শেষ হওয়ার রেশ ধরে এখনই নির্বাচন নিয়ে চলছে নানা আলোচনা। প্যানেল সাজানো নিয়ে ব্যস্ত কেউ কেউ। কে কে প্রার্থী হবেন তা নিয়ে চলছে নানা গুঞ্জন। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনী ইস্যু নিয়েই চরম বিরক্ত ফেরদৌস।

তিনি বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হলো শিল্পীদের ঘরোয়া বিষয়। এ নিয়ে এত মাতামাতির কিছু নেই। কে নির্বাচন করবেন আর কে করবেন না- এটা তো শিল্পীরাই ঠিক করবেন। এটাকে বড় একটি বিষয়ে পরিণত করা হয়েছে। বাইরেও বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। যেজন্য শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আমি খুব বিরক্ত।

সমিতির আগামী নির্বাচনে ‘হঠাৎ বৃ্ষ্টি’ খ্যাত এ নায়ক অংশ গ্রহণ করবেন না সে প্রশ্নের উত্তরে বলেন, ‘অনেকেই আমাকে প্রশ্ন করছেন আমি নির্বাচন করছি কী না। আমার যদি ইচ্ছা হয় নির্বাচন করবো, না হলে করবো না। এটি নিয়ে অন্যদের মাথাব্যাথা কেনো শুরু হয়েছে।’

এই তারকা অভিনেতা আরও বলেন, ‘মনে রাখতে হবে এটা শিল্পীদের একটি সমিতি। তাদের আড্ডা দেওয়ার জায়গা। এমনিতে চলচ্চিত্র জগতে মানুষদের দূঃসময় চলছে। দুই বছর শিল্পীদের হাতে কাজ নেই। নতুন ছবি মুক্তি পাচ্ছে না। কিছু শিল্পীদের নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। তাদের কারণে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এসব নিয়ে না ভেবে অনেকেই নির্বাচনী প্যানেল সাজানো নিয়ে বেশী ব্যস্ত! অথচ প্রকৃত শিল্পীরা সমিতির পদ চান না তারা কাজ চান। সিনেমার উন্নয়ন চান।’