শাহজাহান খানকে যা বললেন শেখ হাসিনা

| আপডেট :  ১০ সেপ্টেম্বর ২০২১, ১১:১৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১০ সেপ্টেম্বর ২০২১, ১১:১৩ পূর্বাহ্ণ

দীর্ঘ এক বছর পর অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খানকে আওয়ামী লীগার হওয়ার পরামর্শ দিলেন দলের সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে মাদারীপুরের সমস্যা নিয়ে দুইপক্ষের দীর্ঘ বক্তব্য শুনেন আওয়ামী লীগ সভাপতি।

শাহজাহান খান তার অবস্থানের বক্তব্য বলেন, অন্যদিকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম মাদারীপুরের পরিস্থিতি সম্পর্কে তার বক্তব্য বলেন। এই প্রথম মাদারীপুরের বিবাদমান দুই পক্ষ মুখোমুখি আওয়ামী লীগ সভাপতির সামনে তাদের অবস্থান ব্যাখ্যা করলেন।

শেখ হাসিনা ধৈর্যের সঙ্গে দুই পক্ষের বক্তব্য শোনেন। বক্তব্য শোনার পর প্রধানমন্ত্রী শাহাজান খানকে উদ্দেশ্যে করে বলেন, আপনি তো ছয়বারের এমপি। ৫ বার আওয়ামী লীগের এমপি, ১বার জাসদের এমপি। কিন্তু আপনি এখনও আওয়ামী লীগ হতে পারলেন না। এখন একটু আওয়ামী লীগ হওয়ার চেষ্টা করেন।

তিনি বলেন যে, আপনি কমিটির ভাগ নিবেন কেন। পুরো কমিটি আপনার। আপনি অভিভাবক হিসেবে সব সমস্যার সমাধান করেন। দল আপনার আপনিই নেতা। পুরো কমিটি আপনার হবে। সেজন্য আগে আওয়ামী লীগ হন, তারপর আপনি এই সমস্যার সমাধান করেন।

উল্লেখ্য, এই কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিভিন্ন জেলার সমস্যা নিয়ে ধরে ধরে আলোচনা করা হয় এবং প্রধানমন্ত্রী সবগুলো সমস্যারই সমাধান দেন।