সেপ্টেম্বরেই আসছে নূরের রাজনৈতিক দল - বাংলা একাত্তরসেপ্টেম্বরেই আসছে নূরের রাজনৈতিক দল - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১৬ অপরাহ্ন

সেপ্টেম্বরেই আসছে নূরের রাজনৈতিক দল

সেপ্টেম্বরেই আসছে নূরের রাজনৈতিক দল

কোটা পদ্ধতি সংস্কার আন্দেলনের মাধ্যমে পরিচিতি পাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর চলতি মাসেই নতুন রাজনৈতিক দল ঘোষণা করবেন বলে জানা গেছে। একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি তিনি নিজেই এমনটা জানিয়েছেন।

নূর বলেন, গত মার্চে তাদের রাজনৈতিক দল ঘোষণার পরিকল্পনা ছিল। কিন্তু মোদিবিরোধী আন্দোলন এবং তাদের বেশকিছু সহযোদ্ধাকে গ্রেপ্তারে তারা একটি প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে যাওয়ায় নতুন রাজনৈতিক দল ঘোষণা করতে পারেননি।

এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় রাজনৈতিক দল গঠনের আগে অন্যান্য যেসব কাজ আছে সেগুলো গুছিয়ে নিচ্ছেন। তিনি বলেন, ইতোমধ্যে ছাত্রদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ, যুবকদের নিয়ে যুব অধিকার পরিষদ, শ্রমিকদের নিয়ে শ্রমিক অধিকার পরিষদ, প্রবাসীদের নিয়ে প্রবাসী অধিকার পরিষদ এবং সর্বশেষ পেশাজীবীদের নিয়ে পেশাজীবী অধিকার পরিষদ গঠন করেছেব। এছাড়া নারী অধিকার পরিষদ নামে আরেকটা অঙ্গ-সংগঠন গঠনের প্রক্রিয়া চলছে।

নূর আরও বলেন, তাদের রাজনৈতিক দল গঠনের কাজ শেষ পর্যায়ে। পরিস্থিতি ঠিক থাকলে এ মাসের শেষেই তারা সেটি ঘোষণা করতে চাচ্ছি। প্রাথমিক চিন্তায় রাজনৈতিক দলের নামে ‘অধিকার’ শব্দটি প্রাধান্য দিতে চান তিনি। ইতোমধ্যে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ নামে একটি স্লোগান তৈরির কথাও জানান নূর।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com