শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন

মহানবীর অবমাননার প্রতিবাদে খ্রিষ্টান শিক্ষার্থীদের অভিনব প্রতিবাদ

মহানবীর অবমাননার প্রতিবাদে খ্রিষ্টান শিক্ষার্থীদের অভিনব প্রতিবাদ

 

সম্প্রতি মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননা করে বক্তব্য প্রদান করেছেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাখোঁ। আর এর প্রতিবাদে অভিনবভাবে প্রতিবাদ জানিয়েছে একদল খ্রিস্টান শিক্ষার্থী।

মহানবী (সা.)-এর প্রতি সম্মান প্রদর্শন করে গত মঙ্গলবার (২৭ অক্টোবর) মিশরের আলেকজান্দ্রিয়ার একটি স্কুলের ওই শিক্ষার্থীরা খেলার মাঠে তাদের মুসলিম সহপাঠীদের সাথে সম্মিলিতভাবে দাঁড়িয়ে ‘ইল্লা রাসুলুল্লাহ’ লেখা ফুটিয়ে তোলেন।

ইতিমধ্যে শিক্ষার্থীদের ব্যতিক্রমী এই প্রতিবাদের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া ফেলেছে। অনেক খ্রিস্টান ছবিটি শেয়ার করে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘আমি খ্রিস্টান, আমি ইসলাম অবমাননার বিরুদ্ধে।’ এছাড়া অনেকে লিখেছেন ‘আমি খ্রিস্টান, আমি ইসলাম ধর্মের অবমাননার প্রতিবাদ জানাই। খ্রিস্টান ও মুসলিম এক হাতের মতো।’

প্রসঙ্গত, ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি উপশহরে গত ১৬ অক্টোবর মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে একজন শিক্ষক মতপ্রকাশের স্বাধীনতা শেখান। এর জেরে এক চেচান উগ্রপন্থী যুবক ওই শিক্ষকতে হত্যা করে। পরে সেই শিক্ষকের শেষকৃত্যের অনুষ্ঠানে (২১ অক্টোবর) ফরাসি প্রেসিডেন্ট ম্যানুয়েল ম্যাখোঁ বলেন, ‘কার্টুন প্রকাশ থেকে ফ্রান্স কখনো বিরত থাকবে না।’ আর তাঁর এ বক্তব্যের পরই মুসলিম বিশ্বে প্রতিবাদের ঝড় ওঠে। ফ্রান্সের পন্য বয়কটের ঘোষণা দেয় অনেক মুসলিম দেশ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com