এবার পরীমনিকে নিয়ে মুখ খুললেন নচিকেতা

| আপডেট :  ৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ণ

বর্তমানে বাংলাদেশের সিনেমা জগতের অন্যতম আলোচিত নাম পরীমনি। মাদক মামলায় কারাগারে যাওয়ার পর সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন তিনি। আর মুক্তির পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনপ্রিয় শিল্পী নচিকেতা চক্রবর্তীর ‘এত সাহস কার’ গানটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন-নিজের উপর বিশ্বাস রাখুন।

আর এই বিষয়টি ভারতীয় সংবাদ মাধ্যমের কাছ থেকে শোনার পর নচিকেতা বলেছেন, ব্যক্তিগতভাবে পরীমণিকে তার ভালো লাগে। ভীষণ সাহসী। যেটা বলা উচিত সেটা সবার সামনে বলার ক্ষমতা রাখেন। তার দেশের পুঁজিবাদের বিরুদ্ধে মুখ খুলেছেন। যা খুব সহজ নয়। যা করছেন বেশ করছেন।

এসময় নচিকেতা আরও বলেন, আমি জানি পরীমণি আমার গান শোনেন। পছন্দও করেন। আমি ওর অনুপ্রেরণা জেনে ভালো লাগছে। সবার বোঝা উচিত, অভিনেত্রীরও ‘না’ বলার অধিকার আছে। সেই ‘না’ উচ্চারণ করেই তিনি আজ এত বিপাকে। এটা ওর দোষ নয়। সমাজের দোষ।

এসময় গণমাধ্যমেের ভূমিকা নিয়েও প্রশ্ন তেলেন নচিকেতা। তিনি বলেন, সমাজের মতোই এক চক্ষু সংবাদমাধ্যমও। কেচ্ছার গন্ধ পেয়ে নড়ে বসেছে। অভিনেত্রীর হয়ে ক’জন মুখ খুলছে? নচিকেতার আরও আক্ষেপ, সমাজের এই ধারা সব জায়গাতেই সমান। শুধু বাংলাদেশ নয়, ভারতের ছবিও এক।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে পরীমনি বলেছেন, ঢাকা বোট ক্লাব বিতর্কের পর মাদক মামলায় ২৭ দিনের কারাবাসে মানসিকভাবে বিধ্বস্ত তিনহ। তবুও তিনি লড়ছেন। তার সেই লড়াইয়ের নেপথ্য শক্তি, দাদু শামসুল হক গাজির লেখা একটি চিঠি এবং নচিকেতার গান। যে গানে শিল্পী বলেছেন, ‘তোমার মন খারাপের কারণটা কে, এত সাহস কার?…. তাকে আকাশ থেকে এই মাটিতে নামানো দরকার।’

প্রসঙ্গত, এর আগে সোমবার (৬ সেপ্টেম্বর) ফেসবুকের এক পোস্টে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন পরীমনি।