কি লেখা ছিল সালমান শাহর সুইসাইড নোটে? - বাংলা একাত্তরকি লেখা ছিল সালমান শাহর সুইসাইড নোটে? - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:২৪ অপরাহ্ন

কি লেখা ছিল সালমান শাহর সুইসাইড নোটে?

কি লেখা ছিল সালমান শাহর সুইসাইড নোটে?

বাংলা একাত্তর ডেস্কঃ বাংলা চলচ্চিত্রের আকাশে ক্ষণজন্মা এক নক্ষত্রের নাম সালমান শাহ। স্মৃতির পাতায় সোনালি অক্ষরে লেখা আছে তার নাম। কী লেখা ছিল সালমান শাহর সুইসাইড নোটে? সালমান শাহকে নব্বই (৯০) দশকের সবচেয়ে জনপ্রিয় নায়ক বলা হয়।

৬ সেপ্টেম্বর, আজ তার মৃত্যুবার্ষিকী। তার মৃত্যু মেনে নিতে পারেনি অসংখ্য ভক্ত। রাজধানীর ইস্কাটনের বাসা থেকে সালমানের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছিল পুলিশ।

সেই বাসা থেকে একটি সুইসাইড নোটও পেয়েছিল পুলিশ। কী লেখা ছিল সালমান শাহর সুইসাইড নোটে? জনপ্রিয় এ নায়ক লিখেছিলেন, ‘আমি চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার। পিতা কমরুদ্দীন আহমেদ চৌধুরী। ১৪৬/৫, গ্রীন রোড, ঢাকা #১২১৫ ওরফে সালমান শাহ এই মর্মে অঙ্গীকার করছি যে, আজ বা আজকের পরে যে কোনো দিন আমার মৃত্যু হলে তার জন্য কেউ দায়ী থাকবে না। স্বেচ্ছায়, স্বজ্ঞানে, সুস্থ মস্তিষ্কে আমি আত্মহত্যা করছি।’

সালমান শাহর মৃত্যুরহস্যে জট এখনো খোলেনি। যদিও পুলিশের দাবি, সালমান আত্মহত্যা করেছেন। কিন্তু বিষয়টি আজও মানতে পারছেন না তার ভক্তরা। তাদের দাবি, অমর এ নায়ককে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনে সালমানের আত্মহত্যার কয়েকটি কারণ তুলে ধরা হয়েছিল।

নায়িকা শাবনূরের সঙ্গে অতিরিক্ত অন্তরঙ্গতা, স্ত্রী সামিরার সঙ্গে দাম্পত্য কলহ, বেশি আবেগপ্রবণ হওয়া, মায়ের প্রতি অসীম ভালোবাসা ও অভিমান এবং সন্তান না হওয়ায় অপূর্ণ দাম্পত্য। পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজি দিয়েছেন সালমান শাহর মা। আগামী ৩১ অক্টোবর শুনানির দিন ধার্য করা হয়েছে।

চলে যাওয়ার ২৫ বছর পরেও শ্রদ্ধাভরে তার নামটি স্মরণ করেন অসংখ্য ভক্ত ও চলচ্চিত্র সংশ্লিষ্টরা। আজও ভক্তের ‘অন্তরে অন্তরে’ সালমান শাহ। থাকবেন যত দিন বাংলা সিনেমা থাকবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com