অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ - বাংলা একাত্তরঅনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ - বাংলা একাত্তর

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

অনন্য এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

বাংলাদেশের হয়ে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ রিয়াদ। দেশের জার্সিতে প্রথম ক্রিকেটার এবং বিশ্ব ক্রিকেটে অষ্টম ক্রিকেটার হিসেবে একশতম টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন এই টাইগার অল-রাউন্ডার। যেখানে দুইয়ে থাকা মুশফিক খেলেছেন ৮৮ ম্যাচ।

মাহমুদউল্লাহ সামনে থেকে নেতৃত্বও দিচ্ছেন দলকে। এই ফরম্যাটে এখন পর্যন্ত দেশের সফল অধিনায়কও তিনি। ২৪ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১২টিতে জয় পেয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ জিতে পেছনে ফেলেন ১০ ম্যাচে জয় পাওয়া অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে।

কিউইদের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচটা মাহমুদউল্লাহ রিয়াদের শততম ম্যাচ। তাই স্বাভাবিক ভাবেই এই ম্যাচটা স্মরণীয় করে আখতে চাইবেন তিনি। তবে রিয়াদ বলছেন আলাদা কোনও পরিকল্পনা নেই।

“আলাদা কোনো পরিকল্পনা নেই। সবসময় যেটা করার চেষ্টা করি, দলের জন্য খেলা, দলের জন্য ভালো খেলা, নিজের ১০০তম ম্যাচ সেটাই করার চেষ্টা করব।” ৯৯ ম্যাচে ৯১ ইনিংস ব্যাট করে ২৩.৯৭ গড়ে মাহমুদউল্লাহ করেছেন ১ হাজার ৭০২ রান। এই ফরম্যাটে অর্ধশত রানের ইনিংস খেলেছেন ৫টি। সর্বোচ্চ ৬৪* রানের ইনিংস রয়েছে তার।

৯৯তম ম্যাচে হয়েছেন ম্যাচ সেরা। কিউইদের হারাতে ব্যাট হাতে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। শেষ দিকে ৩২ বলে খেলেছেন ৩৭ রানের ইনিংস। এছাড়া ১ ওভার হাতও ঘুরিয়েছেন। নিজে ম্যাচ সেরা হলেও কৃতিত্বটা দিয়েছেন বোলারদের।

“বোলাররা খুবই ভালো বোলিং করেছে। এই উইকেটে ১৪০ রান বাঁচিয়ে ম্যাচ জেতানোর জন্য তাদের কৃতিত্ব দিতে হয়। নতুন বলে এই উইকেটে ব্যাটিং করা অনেক কঠিন। বোলারদেরও এমন রান বাঁচিয়ে ম্যাচ বের করতে হতে পারে। যেটা আজ মোস্তাফিজ খুব ভালোভাবে করেছে।”

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com