বুমরাহ ও টেইটকে টপকে নতুন ১টি বিশ্বরেকর্ড গড়লেন মুস্তাফিজ - বাংলা একাত্তরবুমরাহ ও টেইটকে টপকে নতুন ১টি বিশ্বরেকর্ড গড়লেন মুস্তাফিজ - বাংলা একাত্তর

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

বুমরাহ ও টেইটকে টপকে নতুন ১টি বিশ্বরেকর্ড গড়লেন মুস্তাফিজ

বুমরাহ ও টেইটকে টপকে নতুন ১টি বিশ্বরেকর্ড গড়লেন মুস্তাফিজ

ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ থেকেই দুর্দান্ত ফর্মে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। অজিদের বিপক্ষে দাপুটে সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি। বল হাতে উইকেট নেওয়ার পাশাপাশি ছিল অত্যান্ত কৃপণ। এবার সেই কৃপণতায় দারুন একটি রেকর্ড গড়লেন দেশ সেরা এই পেসার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি টি–টোয়েন্টিতে ৮.৫৭ গড় ও ৩.৫২ ইকনোমি রেটে ৭ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। শুধু পরিসংখ্যান অবশ্য মোস্তাফিজের আসল পারফরম্যান্সটা তুলে ধরছে না। সর্বশেষ সিরিজে তাঁর বোলিং অস্ট্রেলিয়া দলকে মানসিকভাবেই ভেঙে দিয়েছিল ঘরে বসেই সেটা দেখেছিল কিউইরা।

তাই বাংলাদেশে আসার আগে মোস্তাফিজকে সামলানোর ছঁকটা ভাল করেই আকছিল তারা। কিন্তু সব পরিকল্পনা প্রথম ম্যাচেই ভেস্তে দিয়েছেন মোস্তাফিজ। প্রথম টি-টোয়েন্টিতে ২.৫ ওভার বোলিং করে মাত্র ১৩ রান খরচায় নেন ৩ উইকেট।

এতেই বিশ্বরেকর্ডে নাম লেখান মোস্তাফিজ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা ৬ ম্যাচে বলের চাইতে রান কম দিয়েছেন তিনি। অর্থাৎ ইকোনমি রেট ৬ এর নিচে। একটানা এতো ম্যাচে এরকম কৃপণ বোলিং এর আগে করতে পারেননি কেউই।

সর্বোচ্চ টানা ৫ ম্যাচে বলের চাইতে রান দেওয়ার রেকর্ড ছিল এতদিন। সেটাও করেছেন মাত্র দুই বোলার। ২০১৬ সালে ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ এই নজির গড়েছিলেন। তারও আগে ২০১৬ সালে অজি পেসার শন টেইটও টানা ৫ ম্যাচে বলের চাইতে কম রান দিয়েছিলেন।

উল্লেখ্য, এই রেকর্ডের সাথে এদিন দ্বিতীয় বাংলাদেশী বোলার হিসেবে সবরকম টি-টোয়েন্টিতে ২০০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন মোস্তাফিজ। তবে ম্যাচে হিসেবে বাংলাদেশের মধ্যে সবচেয়ে দ্রুততম ও বিশ্বের মধ্যে চতুর্থ দ্রুততম হিসেবে ১৪৯ ইনিংসে এই মাইলফলক স্পর্শ করেন এই কাটার মাস্টার।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com