টাকা না পেয়ে চলচ্চিত্র নির্মাতার কানের পর্দা ফাটিয়ে দিলেন অভিনেতা!

| আপডেট :  ১ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ অপরাহ্ণ

চলচ্চিত্র নির্মাতা গাজী মাহবুবকে বে’ধড়ক পেটালেন অভিনেতা কাঁকন মিরাজ। পাওনা টাকা ফেরত না দেয়ায় ‘প্রেমের তাজমহল’ খ্যাত পরিচালককে এই এই পি’টুনির শি’কার হতে হয়। এই নির্মাতা জানান, গত ২৬ আগস্ট রাত ১১টার পর কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে রাজধানীর মগবাজার পেয়ারাবাগ এলাকায় হা’মলার শি’কার হন।

কাঁকনের হা’মলায় গু’রুতর আ’হত হয়ে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তার কানের পর্দা ফে’টে গেছে, আ’ঘাত লেগে বাম চোখ ফুলে গেছে। এ ছাড়াও মস্তিষ্কে আ’ঘাত লেগেছে তার। রাজধানীর হাতিরঝিল থানায় কাঁকনকে আ’সামি করে একটি মা’মলাও করেছেন গাজী মাহবুব। তবে অ’ভিযুক্ত কাঁকনের দাবি, গাজী মাহবুবের ও’পর হা’মলার কোনো ঘটনায় তিনি জ’ড়িত নন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন বাসা ভাড়া দেন না চলচ্চিত্র নির্মাতা গাজী মাহবুব। মহল্লার বিভিন্ন দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের কাছেও দেনাগ্রস্ত তিনি। এ নিয়ে বাসার মালিক আওলাদ মিয়ার তত্ত্বাবধানে সালিস বসলে সেখানে কাকতালীয়ভাবে হাজির হন পাশ্ববর্তী এলাকার বাসিন্দা অভিনেতা কাঁকন মিরাজ। সালিসে সবার সামনেই তিনি গাজী মাহবুবের কাছে টাকা পান দাবি করেন।

সেই টাকা চাওয়াতে ক্ষি’প্ত হয়ে আ’ক্রমণাত্মক আচরণ করেন গাজী মাহবুব। এ নিয়ে দু’জনের মধ্যে বাকবিতণ্ডার পর এক পর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে সেখানে। স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে নিজ বাসায় ফিরে যান কাঁকন। এরপর কাঁকনের হা’মলার শি’কার হয়েছেন অ’ভিযোগ করে হাতিরঝিল থানায় একটি মা’মলা করেন গাজী মাহবুব।

এ বি’ষয়ে গাজী মাহবুব বলেন, ‘কাঁকন মগবাজার এলাকার ক্যাডার। তাকে নাকি সবাই ভ’য় পায়। একসময় তিনি সিনেমায় অভিনয় করতেন। তার নাম উল্লেখ করে এবং বাকিদের অ’জ্ঞাত আ’সামি করে মা’মলা করেছি। কাঁকন আমার মাথায় ও কান বরাবর কিল ঘু’ষি মারে। তাতে আমি মা’রাত্মক যখম হই। এমন গু’রুতর আ’ঘাতের ফলে আমার কানের পর্দা ফে’টে গিয়ে আমি কিছুটা কম শুনতে পাচ্ছি।’

মা’মলা মি’থ্যা ও ভিত্তিহীন জানিয়ে অ’ভিযুক্ত কাঁকন মিরাজ গণমাধ্যমকে জানিয়েছেন, ‘চার বছর আগে আমার কাছ থেকে টাকা ধার নেয় গাজী মাহবুব। সেদিন ওই সালিসে আমি শুধু আমার সেই পাওনা টাকা’টা দাবি করেছি মাত্র। আর সে উল্টো আমার সঙ্গে আ’ক্রমণাত্মক আচরণ করে। সেই ঘটনার সবাই সাক্ষী। সেখানকার লোকজনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে আমি বাসায় চলে আসি। পরে শুনি আমার নামে স’ন্ত্রাসী হা’মলার অ’ভিযোগ তুলে মা’মলা করা হয়েছে। অথচ এমন কোন ঘটনা সেখানে ঘটেনি। এই মা’মলা সম্পূর্ণ মি’থ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।’

মা’মলার সত্যতা নিশ্চিত করেছেন হাতিরঝিল থানার এসআই শাহজাহান। তিনি বলেন, এ ঘটনায় একটি মা’মলা হয়েছে। মা’মলার মূল আ’সামি কাঁকন মিরাজকে গ্রে’ফতারের চেষ্টা চলছে। তিনি আত্মগো’পনে রয়েছেন।

এদিকে গাজী মাহবুবের ও’পর হা’মলার ঘটনায় চলচ্চিত্র পরিচালক সমিতি প্র’তিবাদ জানিয়েছে। প্র’তিবাদলিপিতে সংগঠনটি বলছে, এই হা’মলার ঘটনায় পরিচালক সমিতি মা’নসিকভাবে আ’হত হয়েছে। এই ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি আকর্ষণ করে বিচার দাবি করেছে সংগঠনটি।

জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত নির্মাতা গাজী মাহবুব ‘প্রেমের তাজমহল’ ছাড়াও ‘আমার পৃথিবী তুমি’, ‘রাজা সূর্য খাঁ’, ‘শিরী ফরহাদ’ সিনেমা নির্মাণ করেন।

অপরদিকে চলচ্চিত্র অভিনেতা কাঁকন মিরাজ ‘মুক্তির সংগ্রাম’, ‘সাবাশ বাঙালী’, ‘স্বামী নিয়ে যু’দ্ধ’, ‘আদরের ভাই’, ‘ফাঁ’সি চাই’, ‘মনের অজান্তে’সহ ডজন খানেক ছবিতে অভিনয় করেছেন।