পরীমনির রিমান্ড প্রশ্নে হাইকোর্টের হস্তক্ষেপ চায় আসক - বাংলা একাত্তরপরীমনির রিমান্ড প্রশ্নে হাইকোর্টের হস্তক্ষেপ চায় আসক - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

পরীমনির রিমান্ড প্রশ্নে হাইকোর্টের হস্তক্ষেপ চায় আসক

পরীমনির রিমান্ড প্রশ্নে হাইকোর্টের হস্তক্ষেপ চায় আসক

মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র(আসক) চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনিকে রিমান্ডে নেওয়ার বৈধতা প্রশ্নে হাইকোর্টের হস্তক্ষেপ চেয়েছে। তাদের পক্ষ থেকে এবিষয়ে হাইকোর্টের কাছে স্বপ্রনোদিত আদেশ চাওয়া হয়েছে।

পরীমনিকে রিমান্ডে নেওয়ার বৈধতা প্রশ্নে হাইকোর্টের কাছে স্বপ্রনোদিত আদেশ চেয়ে আসকের পক্ষ থেকে অ্যাডভোকেট জেড আই খান পান্না, ড. সৈয়দা নাসরিন ও অ্যাডভোকেট মো. শাহীনুজ্জামান একটি আবেদন করেন। আদালতে আবেদনটি উপস্থাপন করেন ড. সৈয়দা নাসরিন।

আবেদনে বলা হয়, তিনদফায় পরীমনিকে ৭দিন রিমান্ডে নেওয়া হয়েছে। রিমান্ডে নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের নির্দেশনা মানা হয়নি। এটা বর্বোরোচিত ও অমানবিক। এই রিমান্ড মঞ্জুর করা ও রিমান্ডের আবেদন করার কারণে সংশ্লিস্ট মহানগর ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও র‌্যাবের প্রতি কারণ দর্শাতে রুল জারির আরজি জানান। আবেদনে পরীমনিকে দেওয়া রিমান্ডের আদেশ অবৈধ ও বেআইনি ঘোষনা চাওয়া হয়।

পরবর্তীতে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ সংশ্লিস্টদের আগামী পহেলা সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন। এ প্রসঙ্গে আদালত বলেন, এসময় আদালত বলেন, পরীমনির জামিন নিয়ে আমরা রুল দিয়েছি। পহেলা সেপ্টেম্বর রুল শুনানির জন্য আসুক, পরে দেখা যাবে।

প্রসঙ্গত, এর আগে গত ২৬ আগস্ট একই হাইকোর্ট বেঞ্চ পরীমনির জামিন প্রশ্নে রুল জারি করে আদেশ দেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com