লা লিগায় যোগ দিয়ে যা বললেন বাংলাদেশি জিদান মিয়া - বাংলা একাত্তরলা লিগায় যোগ দিয়ে যা বললেন বাংলাদেশি জিদান মিয়া - বাংলা একাত্তর

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

লা লিগায় যোগ দিয়ে যা বললেন বাংলাদেশি জিদান মিয়া

লা লিগায় যোগ দিয়ে যা বললেন বাংলাদেশি জিদান মিয়া

ক্রিকেটে বাংলাদেশ অনেকটা এগিয়ে গেলেও ফুটবলে এখনও বেশ পিছিয়ে রয়েছে। তবে প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে সম্প্রতি স্প্যানিশ দলের সঙ্গে চুক্তি করেছেন জিদান মিয়া। লা লিগার দল রায়ো ভায়েকানোতে নাম লেখালেন তিনি।

জেনেভো সকার অ্যাকাডেমির পরিচালক ও ফুটবল এজেন্ট মরিস পানেইলোর হাত ধরে মাদ্রিদের দলটির সঙ্গে নিজের নাম জড়িয়েছেন জিদান। এর আগে, রায়ো ভায়োকানো ২০১৮-১৯ সালের পর প্রথম দফা সর্বোচ্চ লিগে জায়গা করে নিয়েছে।

২১ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার সুখবরটি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়ে এক বার্তা দিয়েছেন। তিনি বলেন, ‘২০২১/২২ মৌসুমের জন্য রায়ো ভায়োকানের হয়ে চুক্তিবদ্ধ হলাম। বিষয়টি জানাতে পেরে নিজেকে বেশ সৌভাগ্যবান মনে হচ্ছে। আমার ওপর ভরসা রেখে সুযোগ করে দেয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই ক্লাবকে।’ এছাড়া, বর্তমান-সাবেক কোচ ও পরামর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জিদান লেখেন, “যারা আমার জন্য দীর্ঘদিন ত্যাগ স্বীকার করেছেন। তাদের ছাড়া আমার কোনও অস্তিত্ব নেই।’ এছাড়া বাংলাদেশী সমর্থকদের প্রতি ধন্যবাদ জানিয়ে লেখেন, “আমার শিকর বাংলাদেশ থেকে দীর্ঘদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই পাশে ছিলেন। তাদের সবাইকেও ধন্যবাদ জ্ঞাপন করছি। আপনাদের সমর্থন ছিল নজরকাড়া। সবাইকে ভালোবাসা। কঠিন কাজ শুরু হলো। বিগ ২০২১/২২ মৌসুমের অপেক্ষায়…’

প্রসঙ্গত, ২০০১ সালের লন্ডনে জন্ম নেয় জিদানের দাদা বাড়ি মৌলভীবাজারের রাজনগর উপজেলায়। সত্তরের দশকে লন্ডনে পাড়ি জমান জিদানের বাবা সুফিয়ান মিয়া। মায়ের নাম মা শিপা মিয়া। ডেভিড বেকহ্যাম সকার অ্যাকাডেমিতে হাতে খড়ি তার। দুই বছর প্রশিক্ষণ নিয়ে ক্রিসটাল প্যালেস এফসির জুনিয়ার পর্যায়ে খেলেছেন। আর্সেনাল এফসি ডেভেলপমেন্ট স্কোয়াডের হয়েও মাঠে নামেন। ডেনমার্ক, হংকং ও থাইল্যান্ডের বিভিন্ন জুনিয়র ক্লাবে খেলারও অভিজ্ঞতা আছে তার।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com