মাস্ক থেকে হওয়া কানে ব্যাথা রোধ করবেন যেভাবে - বাংলা একাত্তরমাস্ক থেকে হওয়া কানে ব্যাথা রোধ করবেন যেভাবে - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১০:১০ পূর্বাহ্ন

মাস্ক থেকে হওয়া কানে ব্যাথা রোধ করবেন যেভাবে

মাস্ক থেকে হওয়া কানে ব্যাথা রোধ করবেন যেভাবে

করোনাভাইরাসের কারণে আমাদের জীবনযাত্রায় এসেছে বড় ধরনের পরিবর্তন। মাস্ক, হ্যান্ড গ্লোভস এখন আমাদের নিত্য প্রয়োজনীয় সামগ্রীতে পরিণত হয়েছে। তবে অনেকেই এখনও এই নতুন জীবনে অভ্যস্ত হতে পারেন নি। বিশেষ করে মাস্ক পড়ার ফলে অনেকেই কানে ব্যাথার সমস্যায় ভুগেন। তবে কিছু পদ্ধতি অনুসরণ করলে এই ব্যাথা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

নো ইলাস্টিক মাস্ক: সাধারণত ইলাস্টিক দেয়া মাস্ক পরিধান কানে ব্যথার অন্যতম কারণ। তাই কানের ব্যথা থেকে মুক্তি পাওয়ার একটি ভালো উপায় নো ইলাস্টিক মাস্ক ব্যবহার করা।

ক্লিপ মাস্ক ব্যবহার: কানে ব্যাথা থেকে বাঁচার আরেকটি উপায় হলো ক্লিপ মাস্ক ব্যবহার করা। বিশেষ করে মেয়েদের জন্য এটি বেশি কার্যকর। এর জন্য মাস্কের ইলাস্টিক কানের পেছনে নিয়ে ক্লিপ দিয়ে চুলের সাথে আটকাতে হবে। এর ফলে কানের ওপরে চাপ কম পড়বে।

বরফ: বাইরে থেকে বাড়ি ফেরার পর কানে বরফ বরফ দিয়ে ম্যাসাজ করলেও কানে ব্যাথা থেকে মুক্তি পাওয়া সম্ভব। তবে লাগানোর পরে অবশ্যই কানে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।

ঘরে তৈরি মাস্ক: মূলত বাইরে থেকে কেনা মাস্ক ব্যবহার করলে কানে ব্যাথা বেশি হয়। তাই কানের ব্যথা কমাতে কার্যকর একটা উপায় হলো ঘরে তৈরি মাস্ক ব্যবহার করা।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com