অন্নপূর্ণা হচ্ছেন মৌসুমী

| আপডেট :  ২৮ আগস্ট ২০২১, ১২:৫৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২১, ১২:৫৩ অপরাহ্ণ

বাংলা সিনেমার অন্যতম সফল এবং জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। প্রায় দুই দশক পার হলেও এখনও বাংলাদেশের চলচিত্রে শক্ত অবস্থান ধরে রেখেছেন এই নায়িকা। আর দেশীয় চলচ্চিত্রের প্রিয়দর্শিনী খ্যাত এই চিত্রনায়িকা সম্প্রতি নতুন একটি সিনেমায় নাম লিখিয়েছেন।

‘দেশান্তর’ নামের এই সিনেমাটি সরকারি অনুদানে নির্মিত হবে। বাংলা একাডেমী, একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত হছে সিনেমাটি। পাঠকপ্রিয় এই উপন্যাসটির প্রধান নারী চরিত্রের নাম অন্নপূর্ণা। আর এই চরিত্রেই কাজ করতে যাচ্ছেন মৌসুমী।

জনপ্রিয় উপন্যাস অবলম্বনে নির্মিত হতে যাওয়া এই সিনেমাটি নির্মাণ করবেন ছোটপর্দার মেধাবী নির্মাতা আশুতোষ সুজন। তিনি জানান, ছবিটির গল্পে অন্নপূর্ণা চরিত্রটি পাঠকপ্রিয় হওয়ায় একে পর্দায় ফুটিয়ে তোলা একটি চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জটি নিতে গিয়ে বারবার তার মনে হয়েছে অভিনেত্রী মৌসুমীকেই প্রয়োজন। তিনি এ চরিত্রের জন্য পারফেক্ট। আর একারণেই তাকে চূড়ান্ত করা হয়েছে। সব ঠিক থাকলে অক্টোবরে ছবিটির শুটিং শুরু করবো।’

এ বিষয়ে মৌসুমী বলেন, এর আগেও তিনি সরকারি অনুদানের সিনেমায় অভিনয় করেছি। অন্নপূর্ণার গল্প তার কাছে ভীষণ ভালো লেগেছে। এমন একটি চরিত্রে কাজ করার মধ্যে চ্যালেঞ্জ আছে, আনন্দ আছে।

জানা গেছে, সরকারি অনুদানের এই সিনেমায় মৌসুমীর সঙ্গে জুটি বাঁধবেন বরেণ্য অভিনেতা আহমেদ রুবেল। এর আগে তাদেরকে একসঙ্গে পর্দায় দেখেনি দর্শক। রুবেল-মৌসুমীর পাশাপাশি আরও দেখা যাবে নানা প্রজন্মের পরিচিত অনেক প্রিয়মুখ।

প্রসঙ্গত, ‘অন্নপূর্ণা’র আগে আরও একটি সিনেমায় কাজ করবেন মৌসুমী। আগামী মাসের শুরু থেকেই ‘মাতৃত্ব’খ্যাত পরিচালক জাহিদ হোসেনের ‘সোনার চর’ সিনেমার কাজ শুরু করবেন আর এই সিনেমার পরপরই ‘অন্নপূর্ণা’র কাজ শুরু করবেন।