ধ’ র্ষ’ণচেষ্টা মা’মলা তুলে না নেওয়ায় ছাত্রীর বাবা-মাকে প্রকাশ্যে লা’ঠিপে’টা - বাংলা একাত্তরধ’ র্ষ’ণচেষ্টা মা’মলা তুলে না নেওয়ায় ছাত্রীর বাবা-মাকে প্রকাশ্যে লা’ঠিপে’টা - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১৪ অপরাহ্ন

ধ’ র্ষ’ণচেষ্টা মা’মলা তুলে না নেওয়ায় ছাত্রীর বাবা-মাকে প্রকাশ্যে লা’ঠিপে’টা

ধ’ র্ষ’ণচেষ্টা মা’মলা তুলে না নেওয়ায় ছাত্রীর বাবা-মাকে প্রকাশ্যে লা’ঠিপে’টা

কুমিল্লার দেবিদ্বারে ধ”ণচেষ্টার অ’ভিযোগে আ’দালতে দা’য়ের করা মা’মলা তুলে না নেওয়ায় অষ্টম শ্রেণীতে পড়ুয়া এক কি’শোরী (১৪) ও তাঁর মা জেসমিন আক্তার (৩৫), পিতা অটোরিক্সা চালক জামাল হোসেন (৪৫) কে টানা হেচড়া করে ঘর থেকে ধরে এনে সড়কে ফে’লে প্রকাশ্যে দিবালোকে কিল, ঘূষি, লা’থি ও লা’ঠিপিটা করে নি’র্যাতনের অ’ভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় স্থানীয়দের সহযোগীতায় আ’হতদের উ’দ্ধারপূর্বক চান্দিনা উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গত শুক্রবার দুপুরে উপজে’লা সুলতানপুর ইউনিয়নের কুরছাপ পূর্বপাড়ায় এ ঘটনা ঘটলেও বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে নি’র্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চারদিকে তোলপাড় সৃষ্টি হয়। বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে ভু’ক্তভোগী কুরছাপ উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীতে পড়ুয়া ওই কি’শোরীর বাবা মোঃ জামাল হোসেন বা’দী হয়ে কুরছাপ গ্রামের একই পরিবারের ৮জনকে অ’ভিযুক্ত করে দেবিদ্বার থানায় একটি মা’মলা দা’য়ের করেন।

অ’ভিযুক্তরা হলেন, মোঃ নুরুল ইসলাম’র পুত্র মোঃ কাউছার (৩৫) ও মোঃ হাসান (২৫), মৃ’ত; আলী হোসেন’র পুত্র মোঃ নুরুল ইসলাম (৬৫), মোঃ কামাল (৫৫) ও মোঃ সফিকুর রহমান (৬০), মোঃ কাউছারের স্ত্রী মোসাঃ নারগিছ (৩০), মোঃ হাসান’র স্ত্রী মোসাঃ আনিকা (২৫), মোঃ কামাল হোসেন’র স্ত্রী মোসাঃ কুলছুম (৪০)। মা’মলা নং-১৯. তারিখ-২৬/০৮/২০২১ইং।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ৩২ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, ধ”ণচেষ্টা মা’মলার আসামী মো. হাসানের বড় ভাই কাউছার আহম্মেদ ভিক্টিম ওই কি’শোরীর মাকে প্রকাশ্যে রাস্তায় ফে’লে লা’ঠিপিটা করছে। এসময় তাকে স্থানীয় কয়েকজন থামানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে ওই কি’শোরীর মা অ’চেতন অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখা গেছে।

মা’মলার বিবরণ এবং ভু’ক্তভোগী ওই কি’শোরী ও তার মাতা জেসমিন আক্তার’র উপস্থিতিতে ভিক্টিমের বাবা মোঃ জামাল হোসেনের সাথে কথা বলে জানা গেছে, চলতি বছরের ২৪ মে বিকাল ৩টায় ওই কি’শোরীকে একটি খালি ঘরে জো’রপূর্বক ধ”ণের চেষ্টা চা’লায় হাসান। এ ঘটনা হাসানের চাচী কুলসুম আক্তার দেখে ফেললে স্থানীয় লোকজনের মধ্যে জানাজানি হয়ে যায়। পরে অ’চেতন অবস্থায় স্থানীয় লোকজন এসে ওই কি’শোরীকে ঘর থেকে উ’দ্ধার করেন।

পরদিন ওই কি’শোরীর বাবা মো. জামাল হোসেন কুমিল্লা আ’দালতে নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আইনে একটি ধ”ণ চেষ্টার মা’মলা দা’য়ের করেন। এতে ক্ষি’প্ত হয় হাসানের পরিবার। স্থানীয় কিছু প্রভাবশালীর সহযোগিতায় মা’মলা তুলে নিতে ওই কি’শোরীর পরিবারকে চা’প প্রয়োগসহ বিভিন্ন হু’মকি ধামকী দিতে থাকে। পরে গত ২০আগস্ট দুুপুরে হাসানের বড় ভাই কাউছার ওই কি’শোরীর মাকে রাস্তায় পেয়ে প্রকাশ্যে লা’ঠিপিটা করে। নি’র্যাতনের এ ভিডিওটি বৃহস্পতিবার স্থানীয় এক যুবক ফেইসবুকে পোস্ট করলে মুহুর্তে তা ছড়িয়ে পড়ে। এতে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

অ’ভিযুক্ত মোঃ হাসান জানান, আ’দালতে ধ”ণের চেষ্টার অ’ভিযোগে দা’য়ের করা মা’মলার ঘটনাটি ছিল মি’থ্যা সাজানো। জামাল চাচার সাথে আমাদের জমি সংক্রান্ত বি’রোধ ছিল। ওই ঘটনাকে কেন্দ্র করেই ওরা এ মি’থ্যা মা’মলা দা’য়ের করে আমাদের দূর্বল করতে চেয়েছিল। মি’থ্যা মা’মলা তুলে না নেয়ায় রাগের মাথায় চাচির উপর হা’মলা করেছি।

এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ই’নচার্জ মোঃ আরিফুর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও দেখে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠিয়েছি। ভু’ক্তভোগী ওই কি’শোরীর বাবা মোঃ জামাল হোসেন দেবিদ্বার থানায় একটি মা’মলা দা’য়ের করেছেন। দো’ষীদের গ্রে’ফতার করতে অ’ভিযান চা’লানো হবে। এঘটনার পূর্বে ধ”ণের চেষ্টার অ’ভিযোগে দা’য়ের করা মা’মলাটিরও ত’দন্ত চলছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com