স্বামীর যৌতুক মামলায় কারাগারে স্ত্রী!

| আপডেট :  ২৭ আগস্ট ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৭ আগস্ট ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ণ

স্বামীর দা’য়ের করা যৌ’তুক মা’মলায় স্ত্রীকে কা’রাগারে পাঠিয়েছেন আ’দালত। চাঁদপুরে বৃহস্পতিবার (২৬ আগস্ট) চাঁদপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. কফিল উদ্দিন এই যৌ’তুক মা’মলার প্রধান আ’সামি মনি আক্তার মিতুকে জে’লহাজতে পাঠানোর আদেশ দেন। একই সঙ্গে মা’মলার অপর আ’সামি তার

বাবা দুলাল মিজি এবং ভাই মেহেদী হাসানের জা’মিন মঞ্জুর করেন আ’দালত। মা’মলার এজাহার সূত্রে জানা গেছে, দুই বছর আগে মতলব উত্তরের ইসলামাবাদ ইউনিয়নের সুজাতপুর গ্রামের দুলাল মিজির মেয়ে মনি আক্তার মিতুকে আড়াই লাখ টাকার দেনমোহরে বিয়ে করেন পাশে ফতেহপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে নূর মোহাম্ম’দ।

বিয়ের কয়েক মাস পরেই মিতু যৌ’তুকের জন্য স্বামী নূর মোহাম্ম’দ ও তার বাবাকে চা’প প্রয়োগ করতে শুরু করেন। এর মধ্যে যৌ’তুক হিসেবে তিন লাখ টাকা দাবি করে নানা ধরনের হ’য়রানি করতে থাকেন। বি’ষয়টি নিয়ে শুরুতে স্থানীয়ভাবে সালিসের মাধ্যমে বি’রোধ মেটানোর চেষ্টা করা হয়।

কিন্তু স্ত্রী মনি আক্তার মিতু যৌ’তুকের দাবিতে তার অবস্থানে অনড় থাকলে বি’ষয়টি নিয়ে মা’মলা করেন স্বামী নূর মোহাম্ম’দ। মা’মলায় স্ত্রী মনি আক্তার মিতু, তার বাবা দুলাল মিজি এবং ভাই মেহেদী হাসানকে আ’সামি করা হয়। বৃহস্পতিবার (২৬ আগস্ট) এই মা’মলায় চাঁদপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. কফিল উদ্দিনের আ’দালতে এই তিনজন

হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জা’মিন প্রার্থনা করেন। এ সময় বিচারক দু’পক্ষের কথা শুনে নূর মোহাম্ম’দের স্ত্রী মনি আক্তার মিতুকে জে’লহাজতে পাঠানের নির্দেশ দেন। একই সঙ্গে তার বাবা ও ভাইকে জা’মিন প্রদান করেন। এদিকে, পুরুষের দা’য়ের করা যৌ’তুক মা’মলায় নারী কা’রাগারে।

এমন আলোচনায় সরগরম ছিল চাঁদপুরের আ’দালতপাড়া। গত কয়েক মাস আগেও মনি আক্তার মিতু তার স্বামী নূর মোহাম্ম’দকে তা’লা’ক দিয়ে এলাকায় আলোচনায় আসেন।