৩০ বছরে হাজার বার পরীক্ষা দিয়েও পাননি ড্রাইভিং লাইসেন্স! - বাংলা একাত্তর৩০ বছরে হাজার বার পরীক্ষা দিয়েও পাননি ড্রাইভিং লাইসেন্স! - বাংলা একাত্তর

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৯ অপরাহ্ন

৩০ বছরে হাজার বার পরীক্ষা দিয়েও পাননি ড্রাইভিং লাইসেন্স!

৩০ বছরে হাজার বার পরীক্ষা দিয়েও পাননি ড্রাইভিং লাইসেন্স!

বাংলাদেশসহ বিশ্বের প্রতিটি দেশেই সড়কে যানবাহন চালাতে সবার আগে প্রয়োজন হয় চালকের ড্রাইভিং লাইসেন্স। অনেকের ক্ষেত্রেই একাধিকবার চেষ্টার পরে ড্রাইভিং লাইসেন্স পেতে দেখা যায়। তবে এক্ষেত্রে সকলকে অতিক্রম করেছেন ইসাবেল নামের এক নারী।

বৈধ ড্রাইভিং লাইসেন্স পাওয়ার চেষ্টায় ইসাবেল স্টেডম্যান নামে এক নারী গত ৩০ বছরে প্রায় এক হাজার বার পরীক্ষা দিয়েচেন। কিন্তু প্রত্যেক বার ড্রাইভিং ক্লাসে গাড়ি চালাতে গিয়েই নিজের অজান্তেই আতঙ্কিত হয়ে পড়ছেন ইসাবেল স্টেডম্যান। ফলে অধরাই থেকে যায় সেই কাঙ্ক্ষিত ড্রাইভিং লাইসেন্স।

মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের অ্যাম্পহিলের বাসিন্দা ইসাবেল স্টেডম্যান (৪৭) ১৭ বছর বয়স থেকেই ড্রাইভিং লাইসেন্স পাওয়ার চেষ্টা করেন। কিন্তু যখনই চালকের আসনে বসেন তখনই অজ্ঞান হয়ে যান ইসাবেল স্টেডম্যান।

ইসাবেল স্টেডম্যান বলেন, গত ৩০ বছর ধরে গাড়ি চালানোর চেষ্টা করছি। কিন্তু যখনই ড্রাইভিং ক্লাসে গাড়ি চালানোর জন্য ড্রাইভিং সিটে বসি তখনই উদ্বিগ্ন হয়ে যাই। মুহূর্তেই কয়েক সেকেন্ডের জন্য জ্ঞান হারিয়ে ফেলি।

ইসাবেল আরও বলেন, গাড়ি চালানোর নিবিড় কোর্সের পর কয়েকদিন আগে ড্রাইভিং লাইসেন্স পেতে পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলাম। কোর্সের তৃতীয় দিনে একটি চৌরাস্তায় যেতে যেতে নিজের মধ্যে অস্বস্তি অনুভব করি। কিছু বুঝে ওঠার আগেই আমার গাড়ি পাশের চলে যায় এবং আমি জ্ঞান হারানোর পর ইন্সট্রাক্টর গাড়ির নিয়ন্ত্রণ নেন। এটা আমার জীবনের ‘সবচেয়ে ভীতিকর’সপ্তাহে পরিণত হয়।

এদিকে, গাড়ির ড্রাইভিংয়ে ওঠার পরেই কেন ইসাবেল স্টেডম্যান জ্ঞান হারিয়ে ফেলছেন তা ডাক্তাররাও খুঁজে বের করতে পারছেন না। তবে এতকিছুর পরও হাল ছাড়েননি ইসাবেল। তিনি একদিন ড্রাইভিং লাইসেন্স পাবেন বলেই তার বিশ্বাস

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com