প্রবাসী বন্ধুর দেওয়া দায়িত্ব পালন করতেই তার স্ত্রীর সঙ্গে পরকীয়া

| আপডেট :  ২৪ আগস্ট ২০২১, ০২:৫৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ আগস্ট ২০২১, ০২:৫১ অপরাহ্ণ

প্রবাসী বন্ধুর দেওয়া দায়িত্ব পালন করতেই তার স্ত্রীর সঙ্গে প’রকীয়ায় জরিয়ে যান সুভাস। পরবর্তীতে শা’রীরিক সম্পর্কে জড়িয়ে গেলে বিয়ের চা’প দেয়ায় নিজের স্ত্রী স’ন্তানের কাছে অ’পরাধী না সাজতেই হ’’ত্যার পরিকল্পা এঁটেছিলেন। এরপর ঘুমের মধ্যে সিঁধ কে’টে বন্ধু মালয়েশিয়া প্রবাসী রিপন মিয়ার স্ত্রী শরীফাকে গ’লায় ধা’রালো ছু’রি দিয়ে একটি পোচেই হ’’ত্যা নিশ্চিত করে। পুলিশের কাছে এমন তথ্যই দিয়েছেন চাঞ্চল্যকর শরীফা হ’’ত্যার ঘটনায় গ্রে’ফতার হওয়া আসামী সুভাস মিয়া।

মঙ্গলবার দুপুরে তাকে আ’দালতে প্রেরণ করলে অ’ভিযুক্ত সুভাস মিয়া বিজ্ঞ ম্যা’জিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বী’কারোক্তিমূলক জবানব’ন্দী প্রদান করে। বি’ষয়টি নিশ্চিত করেছেন নেত্রকোনার মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ।

জে’লা পুলিশের এক লিখিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, গত ২১ আগস্ট সকালে পুলিশ খবর পেয়ে প্রবাসী রিপন মিয়ার স্ত্রী শরীফা আক্তারের গ’লা কা’টা ম’রদেহ উ’দ্ধার করে। সদর উপজে’লার ম’দনপুর ইউপির কাংসা গুচ্ছ গ্রামের নিজ ঘর থেকে ম’রদেহটি উ’দ্ধার হয়। এ ঘটনায় নি’হতের বোন হীরামন ওরফে আঙ্গুরা বা’দী হয়ে অ’জ্ঞাতনামা ব্যাক্তিদের আ’সামি করে মডেল থানায় একটি হ’’ত্যা মা’মলা দা’য়ের করেন।

নেত্রকোনার এসপি আকবর আলী মুনসীর তত্বাবধানে ও নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্ম’দ ফখরুজ্জামান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুনের সহযোগিতায় মা’মলার ত’দন্তকারী কর্মকর্তা এস আই নাজমুল হুদা ঘটনাস্থল পরিদর্শন করে এবং মৃ’তের আত্মীয় স্বজনের সাথে কথা বলে ত’দন্ত কাজ শুরু করেন।

ত’দন্তে মৃ’তের স্বামী রিপন মিয়া বিদেশ থাকায় তারই বন্ধু সুভাস মিয়ার দোকানে বিকাশের মাধ্যমে টাকা পয়সা প্রেরণ করতো। তার থেকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করার সুবাধে তাদের মধ্যে প’রকীয়ার সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে শরীফা তাকে বিয়ের জন্য চা’প দিলে সুভাস নিজের স্ত্রী স’ন্তানের কথা ভেবে হ’’ত্যার পরিকল্পনা করে হ’’ত্যাকাণ্ড ঘটায়।

পুলিশ ২৩ আগস্ট দুপুরে কাংসা বাজারস্থ দোকান ঘর থেকে সুভাসকে গ্রে’ফতার করে। আ’সামির স্বী’কারোক্তি অনুযায়ী তার দেখানো মতো নিজ বাড়ির গোবরের টাল থেকে হ’’ত্যায় ব্যবহৃত ছু’রিটি আলামত হিসেবে উ’দ্ধার করে।