আফগানিস্তান নিয়ে জরুরী বৈঠক ডেকেছেন মোদি - বাংলা একাত্তরআফগানিস্তান নিয়ে জরুরী বৈঠক ডেকেছেন মোদি - বাংলা একাত্তর

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

আফগানিস্তান নিয়ে জরুরী বৈঠক ডেকেছেন মোদি

আফগানিস্তান নিয়ে জরুরী বৈঠক ডেকেছেন মোদি

আফগানিস্তানে ভারতের মোটা অংকের বিনিয়োগ রয়েছে। কিন্তু তারা শুরু থেকেই তালেবানের বিপক্ষে। অথচ দেশটির প্রে’সিডেন্ট আবদুল গনি পা’লিয়ে যাওয়ার পর সেই তালেবানই এখন ক্ষমতার কেন্দ্রে। এই অবস্থায় আফগানিস্তানের সাথে ভারতের সম্পর্ক কি হবে তা নিয়ে জরুরী বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে আফগান পরিস্থিতি নিয়ে পার্লামেন্টের উভ’য় কক্ষের নেতাদের বিস্তারিত জানাতে নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এই তথ্য জানিয়ে বলেন, আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হবে।
টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে পার্লামেন্টের উভ’য় কক্ষের নেতাদের অবহিত করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পররাষ্ট্র ম’ন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে। পরে এই বি’ষয়ে বিস্তারিত জানাবেন পার্লামেন্ট বি’ষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

সূত্র জানিয়েছে, বিদ্যমান পরিস্থিতিতে আফগানিস্তান থেকে দেশটির সংখ্যালঘুদের ভারতে ফেরাতে বি’তর্কি’ত নাগরিকত্ব আইনের যৌক্তিকতা সর্বদলীয় বৈঠকে তুলে ধরতে পারে মোদি স’রকার।
তালেবান ক্ষমতা দ’খলের পর এরইমধ্যে আফগানিস্তান থেকে ভারতীয় নাগরিকদের সরিয়ে নিতে শুরু করে দিল্লি। এই প্রক্রিয়া এখনো অব্যাহত রয়েছে।

ভারতের রাষ্ট্রীয় গণমাধ্যম পিটিআই জানিয়েছে, আরো ৪০০ ভারতীয় নাগরিক এখনো আফগানিস্তানে আ’টকা পড়ে আছেন।
সূত্র : এনডিটিভি

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com