শনিবার, ২৪ Jul ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন

লিক হওয়া গ্যাসলাইনের ওপর দিয়ে চলছে গাড়ি, আতঙ্কে জনসাধারণ

লিক হওয়া গ্যাসলাইনের ওপর দিয়ে চলছে গাড়ি, আতঙ্কে জনসাধারণ

বেশ কয়েকদিন ধরেই ফেনীর মহিপাল জিরো পয়েন্ট এলাকায় ঝুঁকি নিয়ে চলাচল করছে বিভিন্ন যানবাহন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এই অংশে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির লাইন লিকেজ হয়ে গ্যাস বের হচ্ছে। আর এর ওপর দিয়েই চলাচল করছে যাত্রীবাহী যানবাহন সহ বিভিন্ন পণ্যবাহী যানবাহন। যানবাহনের ড্রাইভাররা বলছেন এভাবে গ্যাস বের হতে থাকলে গাড়ির নিচের অংশে আগুন লেগে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

সরেজমিনে দেখা গেছে, প্রায় ৫০-৭০ ফুট জায়গা জুড়ে গ্যাস লিকেজ হয়েছে। দিয়াশলাই কিংবা কোনো ধরনের আগুন পেলেই এই অংশে আগুন ছড়িয়ে পড়ছে এবং পানি পেলে বুদবুদ করছে। আর না জেনে অনেক যানবাহনের চালকরাই এর উপর দিয়ে গাড়ি চালাচ্ছে, এমনকি কেউ কেউ অনেক সময় দাঁড়িয়ে যাত্রী উঠানামাও করছে।

স্থানীয় এক হোটেল ম্যানেজার আবদুল আলিম বলেম, গত কয়েক মাস ধরে এভাবে গ্যাস নির্গত হচ্ছে কিন্তু বাখরাবাদ গ্যাস কোম্পানীর লোকজনদেরকে জানালে তারা স্থায়ী কোনো ব্যবস্থা নিচ্ছে না। বালু ছিটিয়ে দিয়ে চলে যাচ্ছে। আর এর ফলে সড়কে চলাচলরত গাড়ি ছাড়াও নিকটবর্তী দোকানগুলোতেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে ফেনীর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক শাহাব উদ্দিন জানান, তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং তাদের উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানিয়েছেন। এছাড়া মহাসড়কে কাজ করতে গেলে অনুমতি প্রয়োজন হওয়ায় তারা বিষয়টি নিয়ে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের সাথেও কথা বলেছেন। এসময় তিনি আশাব্যক্ত করেন আগামী এক সপ্তাহের মধ্যেই তারা লিকেজ অংশটি মেরামত করবেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com