বটগাছের মগডালে বৃদ্ধা নারী, ডাকতে হলো ফায়ার সার্ভিস - বাংলা একাত্তরবটগাছের মগডালে বৃদ্ধা নারী, ডাকতে হলো ফায়ার সার্ভিস - বাংলা একাত্তর

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন

বটগাছের মগডালে বৃদ্ধা নারী, ডাকতে হলো ফায়ার সার্ভিস

বটগাছের মগডালে বৃদ্ধা নারী, ডাকতে হলো ফায়ার সার্ভিস

বয়স পঞ্চশের ওপরে। এই বয়সে সবসময় সুস্থ থাকাটাই কঠিন। কিন্তু এই বয়সেই বটগাছের মগডালে উঠে সকলকে অবাক করে দিয়েছেন এক বৃদ্ধা নারী। তবে মগডালে নিজেই উঠলেও তাকে নামাতে ডাকতে হয়েছে ফায়ার সার্ভিস।

ঘটনাটি ঘটেছে ঢাকার সাভারে। সাভারের পঞ্চবটী আশ্রমের প্রায় ৫০ ফিট উপরে একটি বটগাছে উঠে বিপাকে পড়েছিলেন মধ্য বয়সী নারী আমেনা খাতুন (৫০)। তাকে নামাতে শেষ পর্যন্ত প্রয়োজন হয়েছে ফায়ার সার্ভিসের। গেল রবিবার (২২ আগস্ট) রাত ৮টার দিকে সাভার পৌরসভার নামাবাজার এলাকার পঞ্চবটী আশ্রমের বটগাছটির একটি ডাল থেকে তাকে নামানো হয়। এরআগে, বিকেলে বটগাছটির একটি ডালে উঠে বসেছিলেন আমেনা খাতুন।

আমেনা বেগম ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার কাশির চরণ গ্রামের মৃত রশিদ মিয়ার স্ত্রী। তিনি রেডিও কলোনী এলাকার নয়াবড়িতে থাকতেন।তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। স্থানীয়রা জানান, পঞ্চবটী আশ্রমের বটগাছের উপরে উঠে এক নারীকে বসে থাকতে দেখেন স্থানীয়রা।

তৎক্ষনাৎ ঘটনাটি সাভার ফায়ার সার্ভিসকে জানানো হলে ফায়ার সার্ভিসের একটি দল এসে ওই নারীকে বটগাছ থেকে নামানোর চেষ্টা করে। কয়েক ঘণ্টা চেষ্টা চালানোর পর রাত ৮টার দিকে তাকে গাছ থেকে নামানো হয়।

এ বিষয়ে সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. জহিরুল ইসলাম বিডি২৪লাইভকে বলেন, খবর পাওয়ার পরপরই আমারা ঘটনাস্থলে যায়। আমরা প্রাথমিকভাবে জানতে পরেছি তিনি মানসিক ভারসাম্যহীন। মূলতো গাছটির একটি ডালে তিনি বসে ছিলেন। মাটি থেকে উচ্চতা প্রায় ৫০ ফিট হবে। নানাভাবে বুঝিয়ে দুই ঘণ্টার চেষ্টায় তাকে নামিয়ে আনা হয়। তিনি সুস্থ আছেন।

এদিকে এলাকাবাসী জানিয়েছেন, তিন বছর আগেও তিনি একটি গাছে উঠে বসেছিলেন সেখান থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে উদ্ধার করেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com