অবশেষে খুলেছে অফিস, গ্রাহকদের উদ্দেশ্যে নতুন বার্তা দিলো ইভ্যালি

| আপডেট :  ২২ আগস্ট ২০২১, ১২:৪২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২১, ১২:৪২ অপরাহ্ণ

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি এখন থেকে তাদের অফিস খোলা রাখবে বলে জানিয়েছে। ফলে এখন থেকে জরুরি প্রয়োজনে সরাসরি অফিসে এসে যেকোনো সেবা নিতে পারবেন গ্রাহকরা।রোববার (২২ আগস্ট) ইভ্যালি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠান টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সরকার নির্দেশিত সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে ২২ আগস্ট রোববার থেকে আমাদের অফিস সম্পূর্ণরূপে খোলা থাকবে (নির্ধারিত অফিস টাইম পর্যন্ত)। কল সেন্টার, সোশ্যাল কমিউনিকেশনের পাশাপাশি আপনাদের সুবিধার্থে আমাদের সরাসরি গ্রাহকসেবা কেন্দ্রও চালু থাকবে। জরুরি প্রয়োজনে সরাসরি অফিসে এসে সেবা নিতে পারবেন।’

তবে, সরাসরি অফিসে এসে সেবা নেওয়ার জন্য কয়েকটি ধাপের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। বলেছে, ওইসব ধাপ অনুসরণ করে যেকোনো গ্রাহক অফিসে এসে সরাসরি সেবা নিতে পারবেন। ধাপগুলো হলো-

১. আপনার ইভ্যালি অ্যাকাউন্টে লগইন করুন।
২. অ্যাকাউন্ট ডিটেইলস-এ ক্লিক করুন।
৩. Appointment অপশন এ ক্লিক করুন।
৪. (+) এ ক্লিক করে Date (যেদিন আসতে চান সেই তারিখ), Time Slots (যে সময়ে আসতে চান সেই সময়) এবং Category (যে ইস্যুতে কথা বলতে চান সেটি) বাছাই করে Submit বাটনে ক্লিক করুন।
৫. অ্যাপয়েন্টমেন্ট স্লিপটি অবশ্যই প্রিন্ট করে সাথে নিয়ে আসতে হবে।

অ্যাপয়েন্টমেন্ট ছাড়া অফিসে সরাসরি না আসতেও অনুরোধ করা হয়েছে ইভ্যালির পক্ষ থেকে। বলেছে, ‘সকলের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে, আমরা প্রতিদিন (শুক্রবার ও সরকারি ছুটির দিন ব্যতীত) সর্বমোট ৫০০ জন সম্মানিত গ্রাহককে সেবা প্রদান করতে পারব, তাই আপনার কাঙ্ক্ষিত তারিখে অ্যাপয়েন্টমেন্ট সিরিয়াল না পেলে পরের দিনের জন্য চেষ্টা করুন। অফিসে সরাসরি সেবা নিতে আসার সময় অবশ্যই মাস্ক পরে আসতে হবে।’

গত জুলাইয়ে নতুন ই কমার্স নীতিমালা প্রকাশের এক সপ্তাহ আগেই গত ২৭ জুন ঢাকার ধানমণ্ডিতে ইভ্যালির কার্যালয়ে তালা দিয়ে কার্যক্রম সীমিত করে প্রতিষ্ঠানটি। তবে বলা হচ্ছিল, করোনাভাইরাস মহামারীর কারণে এই পদক্ষেপ।

বৃহস্পতিবার রাতে ফেইসবুক লাইভে এসে আগামী রোববার (আজ) কার্যালয় চালু করার ঘোষণা দেন রাসেল। তবে ওই দিন পাওনাদারদের এক সঙ্গে কার্যালয়ে এসে বিশৃঙ্খলা না করার অনুরোধ জানান তিনি।

গ্রাহকদের পণ্য দিতে না পেরে চাপে থাকা ইভ্যালির এমডি বলেন, “অনেকে বলতেছেন ক্রেতারা দলবেঁধে আসবেন, কিছু একটা হবে। অনেকে ওই দিন লাইভ করতে যাচ্ছেন। এভাবে জোর করে যেহেতু বেনিফিট আসতেছে না। আপনারা চেষ্টা করুন, অ্যাপয়েন্টমেন্টের বাইরে না আসার।”

“রোববার থেকে অন্তত ১৫টা দিন আমাদের সাথে অ্যাপয়েণ্টমেন্ট ছাড়া আসবেন না। গ্রুপ করে আইসেন না। কারণ আপনারা আসবেন পজিটিভ সেন্সে, এইটাকে ক্যাপিটালাইজ করে একটা এক্সিডেন্ট হবে। আপনাদের ছোট্ট কিছু ভুলের জন্য সবগুলো ব্যাপার এলোমেলো হয়ে যাবে। ব্যাড ইনটেনশনের লোক যখন চান্স নিতে আসবে না, তখন আপনারা আইসেন।”

এই প্রসঙ্গে রাসেল বলেন, “মিডিয়া ইজ ফ্যান্টাসটিক। কিন্তু মিডিয়াতে যারা কাজ করে তাদের সবাই একরকম নয়। তাদের মধ্যে ‍দুএকজন যে ব্যাড ইনটেনশনের থাকবে না, সেটা কিভাবে মানি। কেউ কেউ হয়ত শুধু নেগেটিভ জিনিসগুলো হাইলাইট করবেন।”

এতদিন অফিস না খোলার ব্যাখ্যায় রাসেল বলেন, “কারণ আমরাও বুঝতে পারছিলাম না যে এই লকডাউনটা আবার দেবে কিনা। আমাদের ল্যাপটপ, কম্পিউটার মেগাস্কেলের অনেক কিছু নিয়ে বাসায় একটা সেটাপ করে ফেলেছে। ইমিডিয়েটলি অপেক্ষা করে দেখলাম যে আবার লকডাউন দেয় কি না।”