ইভ্যালির গ্রাহকদের নতুন সুখবর দিলেন রাসেল

| আপডেট :  ১৮ আগস্ট ২০২১, ১০:০৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৮ আগস্ট ২০২১, ১০:০৯ পূর্বাহ্ণ

ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির গ্রাহকরা এখন থেকে আগের মত বিকাশে অর্থ পরিশোধ করতে পারবেন। সোমবার রাতে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ রাসেল নিজের ফেসবুক দেয়া এক স্ট্যাটাসে এ তথ্য নিশ্চিত করেছেন।

ফেসবুক স্ট্যাটাসে রাসেল লিখেছেন, ‘‘এখন থেকে ইভ্যালির গ্রাহকরা বিকাশের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। ইনশাআল্লাহ, আমরা শিগগিরই সবকিছু পুনরুদ্ধার করতে পারবো।’’

বিষয়টি নি‌শ্চিত ক‌রে বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশনস শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, বাংলাদেশ ব্যাংক ‘ই-কমার্সের পেমেন্ট বিষয়ক যে নীতিমালা দিয়েছে সেই অনুযায়ী বিকাশের পেমেন্ট গেটওয়ে চালু হয়েছে। ১৭ আগস্ট থেকে এটি কার্যকর হয়েছে।

এর আগে ১৭ জুলাই ইভ্যালির পে‌মে‌ন্ট স্থ‌গিত করে বিকাশ। ওই সময় বেশ কিছু ব্যাংকও ইভ্যালির সঙ্গে তা‌দের ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের লেনদেন স্থ‌গিত করে। এর ম‌ধ্যে ডাচ-বাংলা ব্যাং‌ক, প্রাইম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এম‌টি‌বি), ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ঢাকা ব্যাংক, ইউসিবি ও সিটি ব্যাংক ছিল।

এছাড়া ইভ্যালির সঙ্গে চুক্তিবদ্ধ বেশকিছু পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর ভাউচারের বিপরীতে পাওনা অর্থ পরিশোধ না করায় তারা বিক্রি বন্ধ করে দেয়। ইভ্যালির গিফট ভাউচারে কেনাকাটার নিষেধাজ্ঞা দিয়ে বেশকিছু প্রতিষ্ঠান বিজ্ঞপ্তিও দেয়।