অলিম্পিক থেকে বাদ আর্জেন্টিনা, স্টেডিয়ামে বসেই ‘বিদায় বিদায়’ বলে ব্রাজিল দলের উল্লাস

| আপডেট :  ২৯ জুলাই ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৯ জুলাই ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ণ

ফুটবল বিশ্বে ব্রাজিল ও আর্জেন্টিনাকে ধরে নেয়া হয় চির প্রতিদ্বন্দ্বী হিসেবে। মাঠে কিলবা মাঠের বাইরে কোথাওই দুই দল একে অপরকে ছাড় দেয় না। আর এই কথাটিই আরেকবার প্রমাণ হলো টোকিও অলিম্পিকে।

টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। কিন্তু স্পেনের সঙ্গে ড্র করে কোয়ার্টারের আগেই টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে আর্জেন্টিনা। ব্রাজিলের ফুটবলাররা স্টেডিয়ামে বসেই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার শেষ ম্যাচটি দেখেছে। আর সেখানেই আর্জেন্টিনার বিদায় নিশ্চিত হওয়ার পর উল্লাসে মেতে উঠে তারা। এ সময় রিচার্লিসন-ডগলাস লুইসরা হাত নাড়িয়ে ‘বিদায় বিদায়’ বলে উদযাপন করে।

ম্যাচটিতে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আর্জেন্টিনা ফুটবল দল। চির প্রতিদ্বন্দ্বীদের এমন বিদায়ের উল্লাসে ‘বিদায় বিদায়’ বলার এমন ভিডিও ইনস্টাগ্রামে স্টোরি হিসেবে দিয়েছে ডগলাস লুইস। একই স্টোরি দিয়েছেন রিচার্লিসনও। এর আগে সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে ব্রাজিল। টুর্নামেন্টে ব্রাজিলের প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন রিচার্লিসন।

প্রসঙ্গত, সম্প্রতি জার্মানির বিপক্ষে হ্যাটট্রিক করার পর রিচার্লিসনকে ট্রোল করেছিল আর্জেন্টিনার বেশ কজন ফুটলার। সেটির প্রতিক্রিয়া হিসেবেই রির্চালিসনদের এই উদযাপনকে।