অ,সুস্থ মাকে বুকে জড়িয়ে ফেরিতে পদ্মা পা’ড়ি

| আপডেট :  ২৬ জুলাই ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৬ জুলাই ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ণ

মু,ন্সিগঞ্জের শিমুলিয়া ৩নং ফেরিঘাট থেকে বাংলাবাজারের উ,দ্দেশে ছেড়ে যেতে প্রস্তুত শেষ ফেরি ‘রানীগঞ্জ’। পন্টুনে থাকা সব যা,ত্রীরা উঠে পড়েছেন ফে,রিতে। এসময় পন্টুনের অ্যাপ্রোচ সড়কে দেখা যায় ম,ধ্যবয়স্ক এক ব্যক্তিকে। তার বাম হাতে রয়েছে ব্যা,গ আর ডান হাতে কোলে নিয়ে আছেন অ’সুস্থ মা’কে।

প,রে অন্য যাত্রীদের সহায়তায় কোনোমতে মাকে নিয়ে ওঠেন ফেরিতে। সেখানে দে,খা দেয় আরেক বিপত্তি। দাঁড়িয়ে থাকতে পারেন না অ’সুস্থ মা। মানুষের চাপে ফেরিতে নেই তাকে শুইয়ে দেয়ার জা,য়গাও। উপায় না পেয়ে মাকে কো,লে নিয়েই রাখেন ছে’লে। এসময় ছে’লের চোখে ছিল অ’সহায়ত্বের ছাপ আর মায়ের মুখে ফুটে ওঠে নির্ভরতার ছায়া। এ,ভাবেই ফেরিতে পদ্মা পাড়ি দিতে দেখা যায় মা ও ছে’লেকে।

রোববার (২৭ জুন) সকাল সাড়ে ৯টায় লকডাউনকে কে,ন্দ্র করে ঘরমুখো মানুষদের ভিড়ে এমন চিত্র দেখা যায় শিমুলিয়া ৩নং ফেরিঘাটে।ফে,রি ছেড়ে দেয়ার আগে মধ্য বয়স্ক ছে’লে বলেন, ‘জন্মের পর থেকে আ,মাকে পেলে বড় করেছেন মা। মা’র জন্যই পৃথিবীতে এ’সেছি। মা অ’সুস্থ হওয়ায় হাঁটতে পারেন না। গ্রামে নিয়ে যাচ্ছি। দো,য়া করবেন ভাই।’

এ,দিকে রোববার ভোর থেকে লকডাউনের নিষে’ধাজ্ঞা উপেক্ষা করে দ,ক্ষিণবঙ্গগামী মানুষের ঢল নামে মুন্সিগঞ্জের শি,মুলিয়া ঘাটে। এছাড়া করো’না সংক্রমণ রোধে বৃ,হস্পতিবার (১ জুলাই) থেকে দে,শব্যাপী সাতদিনের বিধিনিষে’ধকে কে’ন্দ্র করে বুধবারও (৩০ জুন) মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে ঘরমুখো মা,নুষের চাপ দেখা যায়।