অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা - বাংলা একাত্তরঅনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা - বাংলা একাত্তর

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা

অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা

রাজধানীসহ দেশের বিভাগ ও জেলা শহরের হাসপাতালের গণ্ডি পেরিয়ে এবার গ্রামে করোনাভাইরাসের টিকা প্রদান কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আগামী ৭ আগস্ট থেকে দেশের গ্রামগুলোতে টিকার ক্যাম্পেইন শুরু হবে। এতে ছয়দিনে টিকা পাবেন ৬০ লাখ মানুষ। এজন্য অব্যশই টিকাগ্রহণকারী ইচ্ছুক ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কেন্দ্রে আনতে হবে।

এর আগে শনিবার বিকেলে এক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, গ্রামে বয়স্কদের অগ্রাধিকার দিয়ে অনলাইন নিবন্ধন ছাড়াই করোনাভাইরাসের টিকা দেওয়ার ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো জানান, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকা দেওয়া হবে। প্রয়োজনে টিকা দেওয়ার পর সেসব নাম অনলাইনে নিবন্ধন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা মোকাবিলায় আগামী সপ্তাহ থেকে ভারত থেকে প্রতি সপ্তাহে ২০০ টন তরল অক্সিজেন আমদানি শুরু করতে যাচ্ছে সরকার। ৪৩টি অক্সিজেন জেনারেটরও কেনা হচ্ছে। সামনের মাসে ১ কোটি ২০ লাখ টিকা মজুত হবে। এছাড়া প্রতিশ্রুতি পাওয়া গেছে আরো ২১ কোটি টিকার।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com