রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ

| আপডেট :  ২৫ জুলাই ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৫ জুলাই ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ণ

রাতে ঘর থেকে তুলে মৎস্যঘেরে নিয়ে এক মাদরাসাছাত্রীকে ধ”ণের অ’ভিযোগ করেছে পরিবার। পরে লোকলজ্জা ও বাবার ভ’য়ে ওই ছাত্রী বি’ষপানে আত্মহ’’ত্যা করে। কক্সবাজারের পেকুয়ায় শনিবার (২৪ জুলাই) ভোরে এ ঘটনা ঘটে। নি’হত ওই ছাত্রী রাজাখালী বেশারাতুল উলুম ফাজিল মাদরাসায় অষ্টম শ্রেণিতে পড়ত।

নি’হত ওই ছাত্রীর বাবা বলেন, ঘটনার সময় স্ত্রীসহ বাঁশখালীর পুঁইছড়ি আত্মীয়ের বাড়িতে ছিলাম। রাতে ছেলে জানায়, মেয়ে বি’ষপান করেছে। দ্রুত বাড়িতে এসে স্থানীয়দের কাজ থেকে জানতে পারি বাদশার ছেলে আলমগীর, নুরুল হকের ছেলে রবি আলম ও বাঁশখালী ছনুয়া এলাকার মকসুদ আহম’দের ছেলে আবুল কাশেম মেয়েকে রাতে জো’রপূর্বক বাড়ি থেকে বের করে মৎস্য প্রজেক্টের টংঘর নিয়ে যায়।

ওখানে তিনজন মিলে ধ”ণ করে। তার চি’ৎকারে স্থানীয়রা এগিয়ে গিয়ে তাকে উ’দ্ধার করে বাড়িতে নিয়ে আসে। এমন ঘটনায় সে অ’পমানবোধ করায় রাতে বি’ষপান করে। হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃ’ত্যু হয়। আলমগীর দীর্ঘদিন ধরে তার মেয়েকে উ’ত্ত্যক্ত করে আসছিল উল্লেখ

করে তিনি আরো জানান, লোকলজ্জা বা পরিবারকে মুখ কি করে দেখাবে সে জায়গা থেকে বি’ষপান করতে পারে। তবে জো’র করে অ’নৈতিক কাজ করে ওই তিনজন। তিনি সুষ্ঠু বিচার চান। আলমগীরকে প্রধান আ’সামি করে ধ”ণ মা’মলার এজাহার করা হলেও পুলিশ ধ”ণের অ’ভিযোগ আমলে নিচ্ছেন না বলে জানান ওই মাদরাসাছাত্রীর বাবা।

এজাহার না নেওয়ার বি’ষয়টি স্বীকার করে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ত’দন্ত) কানন স’রকার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বি’ষপানে ওই ছাত্রীর মৃ’ত্যু হয়েছে। ধ”ণের বি’ষয়টি যেহেতু এসেছে তাই দ্রুত ময়নাত’দন্তের জন্য ম’রদেহ কক্সবাজার সদর হাসপাতালের ম’র্গে পাঠানো হয়েছে। ময়নাত’দন্ত রিপোর্ট এলে বি’ষয়টি পরিস্কার হওয়া যাবে। তখন এটি নিয়মিত মা’মলা হয়ে যাবে।

রাজাখালী ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য নেজাম উদ্দিন নেজু বলেন, নি’হত ছাত্রীকে মাদরাসা আসা যাওয়ার পথে বিভিন্ন সময় উ’ত্ত্যক্ত করতো বাঁশখালীর ছনুয়া এলাকার আবুল কাশেম নামে এক ব’খাটে। সর্বশেষ রাতে ওই ব’খাটেসহ তার আত্মীয় আলমগীর ও রবি আলম রাতে জো’রপূর্বক বাড়ি থেকে বের করে ধ”ণ করে। এক পর্যায়ে তাকে বাড়িতে রেখে চলে যায়। এ ঘটনায় ছাত্রী অ’পমান সইতে না পেরে রাতে বি’ষপানে আত্মহ’’ত্যা করেছে। এখন পরিবার এজাহার দা’য়েরের চেষ্টা করছে।

পেকুয়া স্বা’স্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. মাহফুজুর রহমান বলেন, ওই মাদরাসাছাত্রীর মৃ’ত্যুর কারণ সঠিক করে বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কী’টনাশক জাতীয় কিছু সেবনের ফলে তার মৃ’ত্যু হয়েছে। বিস্তারিত ময়নাত’দন্ত রিপোর্ট পেলে বলা যাবে।