ফকির আলমগীরকে নিয়ে হানিফ সংকেতের আবেগঘন স্ট্যাটাস

| আপডেট :  ২৪ জুলাই ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৪ জুলাই ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ণ

করোনায় আক্রান্ত হয়ে মৃত্র‍্যুবরণ করেচেন দেশবরেণ্য গণসংগীতশিল্পী ফকির আলমগীর। তার মৃত্যুতে শোক নেমে এসেছে সঙ্গীতাঙ্গনসহ মিডিয়া ব্যক্তিত্বদের মাঝে। জনপ্রিয় এই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মিডিয়াব্যক্তিত্ব ও উপস্থাপক হানিফ সংকেতও। শনিবার দিবাগত রাতে ফকির আলমগীরকে নিয়ে স্মৃতিচারণ করে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন তিনি।

স্ট্যাটাসে হানিফ সংকেত লিখেছেন,
‘‘চলে গেলেন গণমানুষের শিল্পী ফকির আলমগীর। মানবিক গুণাবলিতে মহান এই শিল্পীর অকস্মাৎ মৃত্যু সংবাদে স্বজন হারানোর কষ্ট অনুভব করছি। সম্প্রতি তার অসুস্থতার খবরে বেশ শংকিত হয়ে পড়েছিলাম। নিয়মিত খোঁজখবরও রাখছিলাম। দু’দিন আগেও ভাবীর সঙ্গে কথা হয়েছিলো, বলেছিলেন-‘এখন কিছুটা স্ট্যাবল, দোয়া করেন।’

কিছুটা আশার আলো দেখেছিলাম কিন্তু না প্রাণঘাতী করোনার কাছে পরাজিত হয়ে অবশেষে শুক্রবার রাত ১০টা ৫৬ মিনিটে চিরবিদায় নিলেন স্বাধীন বাংলা বেতারের এই শব্দসৈনিক-বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফকির আলমগীর। বিভিন্ন আন্দোলন সংগ্রামে পাশে থেকে তিনি যেমন মানুষকে উজ্জীবিত করেছেন, তেমনি শিল্পীদের অধিকার আদায়ের বিভিন্ন কর্মসূচীতেও তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন। সাংস্কৃতিক অঙ্গনে সবসময় তিনি সবার সুখে দুঃখে পাশে থেকেছেন। তাঁর সঙ্গে জড়িয়ে আছে আমার অনেক আড্ডার-অনেক গল্পের-অনেক স্মৃতি। মনে পড়ে আমার অনেক অনুষ্ঠানে উপস্থিতির স্মৃতিময় সময়গুলোর কথা।

আমি তাঁর মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’’

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার (২৩ জুলাই) মৃত্যুবরণ করেন ফকির আলমগীর।