শনিবার, ২৪ Jul ২০২১, ১২:৩৪ পূর্বাহ্ন

ছেলে মন্ত্রী, এখনও অন্যের ক্ষেতে কাজ করে বাবা-মা!

ছেলে মন্ত্রী, এখনও অন্যের ক্ষেতে কাজ করে বাবা-মা!

ভারতের কেন্দ্রীয় মন্ত্রীপরিষদের একজন সদস্য ড. এল মুরুগান। তবে তার তার বাবা-মা এখনও জীবিকা নির্বাহ করেন অন্যের ক্ষেতে কাজ করে। মুরগান তার বাবা-মাকে নিজের সঙ্গে রাখতে চাইলেও তার ৬৮ বছর বয়ষ্ক বাবা লোগানাথন (৬৮) ও ৫৯ বছর বয়ষ্ক মা এল ভারদাম্মাল (৫৯) ছেলে সঙ্গে থাকতে রাজি না।

এ বিষয়ে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, মুরগান তার বাবা মাকে নিজের কাছে নিয়ে এসেছিলেন। কিন্তু আধুনিক জীবনধারার সঙ্গে তারা মানিয়ে উঠতে পারেন না। আর এ কারণে ছেলের সঙ্গে চারদিন থাকার পর নিজেদের গ্রামে ফিরে গিয়েছেন। আবার অন্যের ক্ষেতে কাজ শুরু করেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, তামিলনাড়ুর নামাক্কাল জেলার কোনুর গ্রামে ছোট্ট ঘরে বসবাস করেন লোগানাথন এল ভারদাম্মাল। তারা দু’জনেই দিনমজুর। সঙ্গীদের সঙ্গে কাজ করেন। যেখানে কাজ পান, সেখানেই চলে যান। তাদের সন্তান ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী-এর কোনো প্রভাবই নেই তাদের জীবনে। প্রতিবেশীদের কাছ থেকে যখন এই খুশির খবর শুনেছেন, তখন তাদের খুব আনন্দ হওয়ার কথা। কিন্তু খবর শোনার পরও তারা মাঠের কাজে ব্যস্ত ছিলেন। কাজ বন্ধ করেননি।

এমনকি, ২০২০ সালের মার্চে তামিলনাড়ু রাজ্যে বিজেপির প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বাবা-মার সঙ্গে সাক্ষাৎ করতে কোনুর গ্রামে গিয়েছিলেন মুরগান। কিন্তু মুরুগানকে কোনো বাহুল্য না দেখিয়ে তারা শান্তভাবে গ্রহণ করেন। যদিও তাদের সন্তানের অর্জনের জন্য গর্বিত, তবু একরোখাভাবে তারা স্বনির্ভর অর্থাৎ নিজেরা ছেলে বা অন্যের ওপর নির্ভর করেন না।

তার এখনও গ্রামেই থাকেন এবং পাঁচ বছর আগে মৃত্যুবরণকারী তাদের ছোট ছেলের পুত্রবধূ ও তার সন্তানদের দেখাশোনা করছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com