ছয় মাসে ২১০ কোটি টাকা ভর্তুকি আলেশা মার্টের

| আপডেট :  ১৮ জুলাই ২০২১, ০৪:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ জুলাই ২০২১, ০৪:৫৫ অপরাহ্ণ

মানবসেবার প্রতিশ্রতি নিয়েই আলিশা মার্ট কাজ করে যাচ্ছে বলে দাবি করেছেন ই-কমার্স প্ল্যাটফর্ম দিয়েছেন আলেশা মার্টের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল আলম শিকদার। তিনি জানান আলিশা মার্ট যাত্রা শুরুর দিন থেকে গত ছয়মাসে ২১০ কোটি টাকা ভর্তুকি দিয়েছে। আর পুরো অর্থ ভর্তুকি হিসেবে গেছে শুধু মোটরসাইকেল বিক্রি করতে।

রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে রোববার (১৮ জুলাই) সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য দিয়েছেন আলেশা মার্টের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল আলম শিকদার। তিনি বলেন, এই সময়ে মোট ভর্তুকির পরিমাণ ৩৪০ কোটি টাকা হলেও অন্য পণ্য বিক্রি করে ১৪০ কোটি টাকা মুনাফা করেছে আলেশা মার্ট।

পরিচালক মঞ্জুরুল আলম শিকদার আরও বলেন, গত ছয়মাসে আলেশা মার্টের টার্নওভার ১ হাজার ১শ কোটি টাকা এবং তারা সরবরাহকারীদের (ভেন্ডর) কাছ থেকে বাকিতে কোনো পণ্য আনেন না। অগ্রিম দাম পরিশোধ করে পণ্য এনে গ্রাহককে ডেলিভারি দেন। এমনকি তারা ভেন্ডরকে অগ্রিম হিসেবে ৩৫০ কোটি টাকা দিয়ে রেখেছেন।

আলেশা মার্টের চেয়ারম্যান দাবি করেন, সম্প্রতি বাংলাদেশ ব্যাংক তাদের ব্যাংক হিসাবের তথ্য নিয়েছে। বেশ কয়েকটি ব্যাংক তাদের ওয়েবসাইটে পেমেন্ট সার্ভিস বন্ধ করে রেখেছে। কিন্তু তাদের বিরুদ্ধে অভিযোগ কী সেটাই জানেন না। গত ৬ মাসে তারা সরকারকে ৩৪ কোটি টাকা ভ্যাট-ট্যাক্স দিয়েছেন এবং অন্য কয়েকটি ই-কর্মাস প্ল্যাটফর্মের কারণে তাদের ব্যবসা ও সুনাম নষ্ট হচ্ছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনাকালে আলেশা মার্ট ৫০ হাজারের বেশি মানুষের কর্মসংস্থান তৈরি করেছে। ২২ হাজার ব্যবসায়ী ও ক্ষুদ্র উদ্যোক্তা আলেশা মার্টের অনলাইন কমার্শিয়াল ট্রানজেকশন প্ল্যাটফর্মের হয়ে কাজ করছে। ক্লিক, রিল্যাক্স, এনজয় স্লোগানে উজ্জীবিত প্রতিষ্ঠানটি কাস্টমারদের জন্য বিশ্বস্ততার পাশাপাশি নিশ্চিত করেছে মানসম্পন্ন পণ্য, দ্রুত ডেলিভারি, আকর্ষণীয় মেম্বারশিপ প্যাকেজ, ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য রপ্তানির সুযোগ।