শনিবার, ২৪ Jul ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন

করোনা পজিটিভ হয়েও শপথ অনুষ্ঠানে যোগ দিলেন ইউপি চেয়ারম্যান

করোনা পজিটিভ হয়েও শপথ অনুষ্ঠানে যোগ দিলেন ইউপি চেয়ারম্যান

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সরকার যখন বিভিন্ন বিজ্ঞপ্তির মাধ্যমে বারবার সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং করোনা আক্রান্ত হলে ঘরের বাইরে বের না হতে নির্দেশনা প্রদান করছে, তখন সরকারের নির্দেশনা অমান্য করে করোনা আক্রান্ত অবস্থায়ই শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির হয়েছেন সরকারদলীয় এক এমপি।

ঘটনাটি ঘটেছে, বরিশালের বাকেরগঞ্জ উপজেলায়। উপজেলার কবাই ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জহিরুল হক তালুকদারের বিরুদ্ধে করোনাভাইরাসে আক্রান্তের তথ্য গোপন করে শপথ নেয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে জেলার ৪৮টি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের সঙ্গে তিনি নিজেও সশরীরে বরিশাল সার্কিট হাউজ সম্মেলন কক্ষে উপস্থিত থেকে শপথবাক্য পাঠ করেন। তাদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

স্থানীয় সূত্রে জানা গেছে, জহিরুল হক তালুকদার ও তার স্ত্রী আসমা বেগমের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়ায় গত ২ জুলাই নগরীর একটি হাসপাতালের একজন প্যাথোলজিস্টের মাধ্যমে তারা নমুনা দেন। ওইদিনই তাদের নমুনা পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ আরটি-পিসিআর ল্যাবে পাঠানো হয়। ৪ জুলাই তাদের রিপোর্ট পজিটিভ আসে। ওইদিন থেকে তারা নগরীর মধুমিয়ার পোল সংলগ্ন বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন।

এ বিষয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, ১৪ দিন পর নমুনা পরীক্ষায় নেগেটিভ আসলে ঘরের বাইরে বের হওয়া উচিত। তবে এক্ষেত্রে গ্রহণযোগ্য ও নির্ভুল রিপোর্ট পেতে ওই ব্যক্তির আরটি-পিসিআর ল্যাবের মাধ্যমে নমুনা পরীক্ষা করানো দরকার। যদি এর ব্যত্যয় ঘটে, তাহলে ওই ব্যক্তির কারণে হয়তো আরও অনেকের মাঝে এ ভাইরাস ছড়িয়েছে।’

জহিরুল হক তালুকদারকে শপথবাক্য পাঠ করানোর বিষয়ে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ‘আমরা করোনা নিয়ে কোনো ব্যক্তিকে শপথ অনুষ্ঠানে যোগ দিতে বলিনি। এজন্য তিনিই (জহিরুল হক) দায়ী। তাকেই এর দায়ভার নিতে হবে।’

এদিকে এ বিষয়ে যোগাযোগ করা হলে জহুরুল ইসলামের স্ত্রী দাবি করেন তার স্বামী শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদানের আগে টেস্ট করিয়েছেন এবং সেখানে নেগেটিভ ফলাফল আসার পরেই অনুষ্ঠানে যোগদান করেছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com