সন্তানের দুধ কিনতে না পেরে কা’ন্না করা সেই বাবার পাশে শত শত লোক

| আপডেট :  ১৫ জুলাই ২০২১, ০২:৫১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ জুলাই ২০২১, ০৭:১১ পূর্বাহ্ণ

পেশায় সিএনজিচালক শাহ আলম। সিএনজি চালিয়েই সংসারের খরচ চালাতেন। কিন্তু চলমান কঠোর লকডাউনে সবকিছু বন্ধ থাকায় তার আয়ও বন্ধ। তাই ২২ দিন বয়সী সন্তানের দুধ কিনতে পারছেন না তিনি।

ক্ষুধার যন্ত্রনায় কান্নায় ভেঙে পড়েছেন তিনি। আর সন্তানের কা’ন্না সহ্য করতে না পেরে লোকালয়ে সাহায্যের জন্য নেমে পড়েন শাহ আলম। যাকে পাচ্ছেন তার কাছেই অশ্রুচোখে সাহায্যের জন্য আবেদন করেন তিনি।

এর প্রেক্ষিতেই গত ৭ জুলাই লকডাউনে এক অসহায় বাবার কা’ন্না’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর পর পরই উপজে’লা প্রশাসন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বরসহ সারা দেশের মানুষ ব্যাপক সাড়া দিয়েছে।

আর এই সহরযোগিতার ওপর নির্ভর করে এখন ভালো আছে যশোরের শার্শা উপজে’লা নিজামপুর ইউনিয়নের ছোট নিজামপুর গ্রামের সেই অসহায় বাবা সিএনজি চালক শাহ আলম।

বিশেষ করে সংবাদটি শার্শা উপজে’লা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার দৃষ্টিগোচর হলে তিনি স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি দেখার নির্দেশ দেন। পাশাপাশি সংবাদটি প্রকাশ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে ব্যাপক সাড়া জাগায় সারা দেশে। বিভিন্ন মাধ্যমে হাত বাড়ায় শাহ আলমকে সহযোগিতা করার জন্য। দেশ-বিদেশ থেকে অনেকে বিকাশে টাকা পাঠিয়েছেন। কেউ আবার তার সহযোগিতার জন্য বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়েছেন।

এ বিষয়ে শাহ আলম বলেন, সন্তানের কান্মা সহ্য করতে না পেরে তিনি সহযোগিতার জন্যে রাস্তায় নেমেছিলেন। এখন সকলের সহযোগিতায় ভালো আছেন তিনি।