সোমবার, ২৬ Jul ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
পৃথিবীর সামনে মহাবিপদ

পৃথিবীর সামনে মহাবিপদ

পৃথিবীর দিকে ধেয়ে আসছে প্রায় ৮ কোটি টনেরও বেশি ওজনের মহাদৈত্যাকার একটি গ্রহাণু। আর এর ফলে মহাবিপদের মধ্যে রয়েছে পৃথিবী। সাউথ চায়না মর্নিং পোস্টের একটি প্রতিবেদনে জানানো হয়ে, ভয়ংকর গতিবেগের ১৬৪০ ফুট চওড়া এই গ্রহাণু থেকে রেহাই পেতে ইতোমধ্যে মরিয়া হয়ে উঠেছে আমেরিকা, ইউরোপসহ চীনও।

বিজ্ঞানীরা আশঙ্কা করছেন, হিরোশিমায় পড়া ৮০ হাজার পরমাণু বোমা একসঙ্গে পড়লে যে শক্তির জন্ম হতো, ওই শক্তি নিয়েই গ্রহাণুটি আছড়ে পড়তে পারে পৃথিবীতে। আর এমনটি ঘটলে মারা যাবে পৃথিবীর লাখ লাখ লোক।

পৃথিবীকে রক্ষা করতে চীনের মহাকাশ গবেষণা সংস্থা চায়না ন্যাশনাল স্পেস সায়েন্স সেন্টারের বিজ্ঞানীরা মহাকাশে ভয়াবহ বিস্ফোরণ ঘটাতে চাইছেন। ইতোমধ্যে তাটা খুব শক্তিশালী ২৩টি সর্বাধুনিক লং মার্চ-৫ রকেট পাঠিয়ে। যেগুলো পালাক্রমে ছুটে যাবে গ্রহাণুটির দিকে এবং গ্রহাণুর গায়ে গিয়ে ঘটাবে ভয়াবহ বিস্ফোরণ। আর এতেই এর গতিপথ পৃথিবী থেকে অন্য দিকে ঘুরে যেতে পারে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com