নারায়ণগঞ্জে জ’ঙ্গি আস্তানা স’ন্দেহে ঘিরে রাখা হয়েছে বাড়ি

| আপডেট :  ১১ জুলাই ২০২১, ০৪:১২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ জুলাই ২০২১, ০৪:০৫ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় জ’ঙ্গি আস্তানা স’ন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টে’ররিজম অ্যান্ড ট্রা’ন্সন্যাশনাল ক্রা’ইম (সিটিটিসি) ইউনিট। কর্মকর্তারা ধারণা, ওই আস্তানায় বিপুল পরিমাণ বো’মা এবং বো’মা তৈরির সরঞ্জাম মজুদ রয়েছে।

স্থানীয় প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার বিকেলে জ’ঙ্গিবা’দে যুক্ত থাকার অ’ভিযোগে আব্দুল্লাহ আল মামুন নামে স্থানীয় এক মসজিদের ইমামকে গ্রে’প্তার করে সিটিটিসি। তার দেয়া তথ্যের ভিত্তিতেই সেখানে অ’ভিযান চা’লানো হচ্ছে। গ্রে’প্তার হওয়া আব্দুল্লাহ আল মামুন প্রাথমিক জি’জ্ঞাসাবাদে স্বীকার করেছেন, তিনি নব্য জে’এমবির সক্রিয় সদস্য।

রাতে সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আহমেদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে শক্তিশালী একটি বো’মা উ’দ্ধার হয়। ওই ঘটনা ত’দন্তে একজনকে গ্রে’প্তার করা হয়। তাকে জি’জ্ঞাসাবাদ করে জানা যায়, ওই বো’মা আড়াইহাজারে এই আস্তানায় তৈরি করা হয়। নোয়াগাঁও মিয়াবাড়ি এলাকায় একটি মাদ্রাসার পাশে ওই বাড়িতে অ’ভিযান চলছে।

সিটিটিসির একজন কর্মকর্তা বলেন, ‘ধারণা করছি ওই আস্তানাতে এখন কেউ নেই। তবে সেখানে অনেক বো’মা এবং বো’মা তৈরির সরঞ্জাম রয়েছে। তারপরো আমরা সতর্ক অবস্থানে থেকে বাড়িটি ঘিরে রেখেছি। পর্যবেক্ষণ শেষে সেখানে অ’ভিযান চা’লানো হবে।’