বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

আগমী ১৪ জুলাইয়ের পর শিথিল হচ্ছে লকডাউন

আগমী ১৪ জুলাইয়ের পর শিথিল হচ্ছে লকডাউন

ফাইল ছবি

করোনাভাইরাসের প্রকোপের কারণে আগমী ১৪ জুলাইয়ের পরও লকডাউন থাকছে। তবে ঈদ এবং অর্থনৈতিক দিক বিবেচনা করে কিছুটা শৈথিল্য থাকবে। রোববার (১১ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সোমবার (১২ জুলাই) রাতে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, এ ১৪ দিনের সুফল আমাদের ধরে রাখতে হবে। তবে, যে পরিমাণ রোগী বাড়ছে তাতে বিধি-নিষেধ এ মুহূর্তে তুলে নেওয়া হয়তো সম্ভব হবে না। তবে আগামী দুইদিনের পরিস্থিতি দেখে বোঝা যাবে। ঈদ এবং অর্থনৈতিক দিক বিবেচনা করে কিছুটা শিথিলতা থাকবে।

এর আগে বিকেলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির পরামর্শে চলমান বিধিনিষেধ আবারও বাড়তে পারে। করোনা সংক্রমণের লাগাম টেনে ধরতে কঠোর বিধিনিষেধ ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে গত ৫ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

এদিকে, দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২৩০ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪১৯ জনে।এটিই দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।এর আগে গত শুক্রবার (৯ জুলাই) ২১২ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

এছাড়া গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৭৪ জন।এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ২১ হাজার ১৮৯ জনে।শনাক্তের দিক থেকেও এটি দেশে সর্বোচ্চ।এর আগে গত ৮ জুলাই ১১ হাজার ৬৫১ জন শনাক্তের খবর জানানো হয়েছিলো।

গত ২৪ ঘন্টায় দেশে ৪০ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।নমুনা পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ শতাংশ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com