ব্রাহ্মণবাড়িয়ায় কোপা আমেরিকা নিয়ে মা’রামা’রির খবর আর্জেন্টিনার পত্রিকায়!

| আপডেট :  ৯ জুলাই ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৯ জুলাই ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ণ

গত দুই বছর ধরেই দেশের অন্যতম আলোচিত বি’ষয় ব্রাহ্মণবাড়িয়া জে’লার বিভিন্ন এলাকায় সং’ঘ’র্ষের ঘটনা। এর পেছনে মিডিয়া আর সোশ্যাল মিডিয়ার অবদান বেশি। সামান্য বি’ষয় নিয়ে নিয়মিতই জে’লাটিতে বহু মানুষ মা’রামা’রিতে জড়িয়ে পড়ছে।

গত মঙ্গলবার ৬ জুলাই কোপা আমেরিকা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজে’লার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল-আর্জেন্টিনার স’মর্থকেরা সং’ঘ’র্ষে জড়ায়। যাতে ৪ জন আ’হ’ত হয়।

আশ্চর্যজনক হলেও সত্য, ওই সং’ঘ’র্ষের খবর প্রকাশিত হয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘বুয়েন্স এইরেস টাইমস’-এ। সেই সংবাদের শিরোনাম দেওয়া হয়েছে, ‘বাংলাদেশে কোপা আমেরিকা ঘিরে সং’ঘ’র্ষের ঘটনায় সতর্কতা জা’রি’। উল্লেখ্য, রবিবারের ফাইনাল ঘিরে সং’ঘ’র্ষের আ’শংকায় ব্রাহ্মণবাড়িয়ায় ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশ। জনগণকে বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা দেওয়া হয়েছে।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ‘বুয়েন্স এইরেস টাইমস’-এ পুলিশের এই স’তর্ক অবস্থানটির কথাই তুলে ধরা হয়েছে। এতে আরও বলা হয়, ‘কোপা আমেরিকা আর বিশ্বকাপের সময় বাংলাদেশের ১৬ কোটি জনগনের মাঝে ফুটবল উন্মাদনার সৃষ্টি হয়। লাখ লাখ ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক তাদের প্রিয় দলের পতাকা নিজেদের বাড়িতে এবং রাস্তায় স্থাপন করে।

মাঝেমধ্যে দুই পক্ষে সং’ঘ’র্ষও হয়। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের সময় দেশটিতে ১২ বছর বয়সী এক ব্রাজিল সমর্থক রাস্তায় পতাকা ওড়াতে গিয়ে মা”রা যায়। তাছাড়া অন্য একটি ঘটনায় দুই পক্ষের সং’ঘ’র্ষে এক পিতা ও তার পুত্র মা’রা’ত্মক আ’হ’ত হন।’