সোমবার, ২৬ Jul ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
এক পা নেই; ক্রাচে ভর দিয়ে মাটি কোপাচ্ছেন কৃষক

এক পা নেই; ক্রাচে ভর দিয়ে মাটি কোপাচ্ছেন কৃষক

এমন অনেক মানুষ আছে, যাদের হাত-পা সব সচল কিন্তু কাজ করতে গেলে নানারকম বাহানা দেখায়। কিন্তু যাদের হাত বা পা নেই তারা যখন সাধারণ মানুষের থেকেও বেশি কিছু করেন, তখন তা অনেককেই নতুন করে অনুপ্রেরণা জোগায়। এমনই একটি ভিডিও ভাইরাল

হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে দেখা যাচ্ছে, এক পা নেই এমন একজন কৃষক আর পাঁচ জনের মতো করে চাষের জমিতে কোদাল চালাচ্ছেন।অনেকেই হয়তো ভাবছেন, এমন অবস্থায় চাষের কাজ করা কি সম্ভব? সম্ভব কি না, তা দেখিয়ে দিলেন এই ব্যক্তি। ডান দিকে ক্র্যাচ নিয়ে তিনি নেমে পড়েছেন চাষের কাজে। দুই হাতে ধরে কোদাল চালাচ্ছেন। জমির আল ঠিক করছেন।

ক্র্যাচটিকে ডান পায়ের সঙ্গে আটকে নিয়েছেন ওই কৃষক। তারপর সেটাকেই পায়ের মতো ব্যবহার করে, তার উপর ভর দিয়ে কোদাল চালিয়ে যাচ্ছেন। শুধু কোদাল চালানোই নয়, কাদা জমিতে অন্যদের মতেই হেঁটে চলেছেন।

এমন একটি ভিডিও দেখে ওই কৃষকের লড়াইকে স্যালুট জানিয়েছেন অসংখ্য সোশ্যাল সাইট ব্যবহারকারী। ভিডিওটি ২০ ঘণ্টার মধ্যেই প্রায় তিন লাখ ৩২ হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে সমানে চলছে লাইক, শেয়ার আর কমেন্ট।

তবে অনেকেই জানতে চেয়েছেন ওই কৃষক সম্পর্কে। কিন্তু তার পরিচয় এবং ঠিকানা সম্পর্কে পোস্টে কিছু দেওয়া নেই। যিনি ভিডিও পোস্ট করেছেন, তিনি হয়তো এই দায়িত্বটুকুর কথা ভুলে গিয়েছিলেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com