টাকার মালা গলায় দিয়ে ইউপি মেম্বারের উল্লাসের ছবি ভাইরাল

| আপডেট :  ৮ জুলাই ২০২১, ০৩:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ জুলাই ২০২১, ০৩:২৮ অপরাহ্ণ

পটুয়াখালী গ’লাচিপা উপজে’লার চিকনিকান্দি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে মেম্বার পদে জয়লাভ করেই মো: মনির টাকার মালা গ’লায় দিয়ে বিজয়োল্লাস করেছেন। তার এ বিজয়োল্লাসের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতিন এলাকায় তোলপাড় চলছে। এলাকার সাধারণ মানুষ এ ঘটনাটিকে ক্ষমতার অ’পব্যবহারে বলে অ’ভিযোগ করছেন।

এলাকাবাসী জানায়, মনির মেম্বার এর আগেও অনেক অ’প’কর্ম করে ধা’মাচা’পা দিতে সমর্থ হয়েছেন। তার সব অ’প’কর্মের শি’কার সাধারণ মানুষ। তারা এখন রীতিমতো মেম্বার আ’ত’ঙ্কে দিন কা’টাচ্ছেন। মনির মেম্বার এলাকায় কানা মনির নামে পরিচিত। পানখালী গ্রামের আবদুল সিকদারের ছেলে কানা মনির অনেক কু’কীর্তির নায়ক। অনেক আগ থেকেই তার বি’রু’দ্ধে ধ”ণ, চাঁ’দাবা’জি, জমি দ’খলসহ অনেক অ’ভিযোগ রয়েছে।

২০১২ সালে মনির মেম্বার কালারাজা হাট হোসাইনিয়া সিনিয়র মাদরাসার নবম শ্রণীতে পড়ুয়া এক কি’শো’রীকে অ’পহ’রণ করে পটুয়াখালী নিয়ে যান। সেখানে ওই কি’শো’রীকে আ’টকে রেখে তিনি ধ”ণ করেন। এ ঘটনায় নারী শি’শু নি’র্যা’তন দ’ম’ন আ’দালতে মা’ম’লা (মা’মলা নং-৭৭/১২) চলমান আছে।

ওই ঘটনার পরের বছর ২০১৩ সালে পানখালী মুহিবুল্লাহ দাখিল মাদরাসার আরেক ছা’ত্রীকে মাদরাসায় যাওয়ার পথে জো’রপূ’র্বক অ’পহ’রণ করেন এবং বাল্যবিয়ে করেন। পরে ওই কি’শো’রীকে তা’লা’ক দিলেও আবার তাকে নিয়েই সংসার করছেন।এ ঘটনায় গ’লাচিপা সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতে একটি মা’ম’লা চলমান আছে। এছাড়া মনিরের বি’রুদ্ধে ৪৩১/০৩ সহ আরো একাধিক না’রী নি’র্যা’তন মা’মলা রয়েছে।

মনিরের বি’রুদ্ধে আরো অনেক অ’প’কর্মের অ’ভিযোগ রয়েছে। পরের গাছ চু’রি, মাছের ঘেরের টাকা হাতিয়ে নেয়া, স’ন্ত্রা’সী বাহিনী নিয়ে খালেক সিকদারের ছেলে টিটু সিকদারকে বাড়িতে নিয়ে বি’ব’স্ত্র করে অ’মা’নবিক নি’র্যা’তন ও ভুয়া ওয়ারিশ সার্টিফিকেট তৈরির অ’ভিযোগ রয়েছে। মনির মেম্বার স্থানীয় চান মিয়া হাওলাদার ও ছোমেদ হাওলাদারের মধ্যে কবলা জমি বেচাকেনায় তাদের অজান্তে নিজের নাম গ্রহীতা হিসেবে অন্তর্ভুক্ত করে জমি জবর দ’খল করেন।

তার নিকট আত্মীয় হাফেজা খাতুনের কাছ থেকে কবলা দলিলে চার শতকের পরিবর্তে অতিরিক্ত ১২ শতক জমি দ’খল করেন। এ ধরণের অনেক অ’প’কর্মের পরেও টাকা ও ক্ষমতার প্রভাব খাটিয়ে গত ২১ জুন মো: মনির আবার মেম্বার নির্বাচিত হয়েই টাকার মা’লা গ’লায় দিয়ে এলাকায় মিছিল করেন। যা এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়।

এসব বি’ষয়ে যোগাযোগ করা হলে মনির মেম্বার সব অ’ভিযোগ অ’স্বীকার করে জানান, সমর্থকরা টাকার মালা বানিয়ে গ’লা’য় দিয়ে একটু আনন্দ করেছে। এটা ভু’ল হয়েছে। সুত্রঃ বরিশাল টাইমস