সোমবার, ২৬ Jul ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
কোটি কোটি ভক্তের আবেগ বাচিঁয়ে ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা

কোটি কোটি ভক্তের আবেগ বাচিঁয়ে ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা আমেরিকার সেমিফাইনালের হাইভোল্টেজ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ১(৩)-১(২) গোলের জয় পেয়ে ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে অবস্থিত এল মনুমেন্টাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাতটায় শুরু হয় ম্যাচটি। ম্যাচের শুরুতেই ৭ মিনিটের মাথায় মেসির পাস থেকে করা মার্টিনেজের গোলে ১-০ এগিয়ে যায় আর্জেন্টিনা। এই পাসের মাধ্যমে নজির স্থাপন করলেন মেসি।

মেসির আগে কোপায় কেউ ৪টির বেশি গোলের পাস বাড়াতে পারেননি। ৯ মিনিটের মাথায় কুয়াদ্রাদোর শট বাঁচিয়ে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। জিওভানি লো সেলসো ২১ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন। ম্যাচের ২২ মিনিটের মাথায় কুয়াদ্রাদো ফ্রি কিকে আর্জেন্টিনার বক্সে বল রাখার চেষ্টা করেন। তবে গঞ্জালেজ বল ক্লিয়ার করেন।

জিওভানি লো সেলসো হ্যান্ড বল করায় ২৬ মিনিটের মাথায় ফ্রি কিকের নির্দেশ দেন রেফারি। সুবিধাজনক জায়গা থেকে ফ্রি কিকের সুযোগ কাজে লাগাতে পারেনি কলম্বিয়া। ৩৬ মিনিটের পোস্টে প্রতিহত হয় মাথায় বারিয়সের শট। ৩৮ মিনিটের মাথায় কুয়াদ্রাদোর কর্নার থেকে হেডে গোল করার চেষ্টা করেন মিনা। কিন্তু, তার হেডার ক্রসবার ছুঁয়ে মাঠের বাইরে চলে যায়। ৪৪ মিনিটে মেসির কর্নার থেকে গঞ্জালেজ হেডে গোল করার চেষ্টা করেন।

তবে গোলকিপার দুর্ভেদ্য হয়ে ওঠায় ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি আর্জেন্টিনা। প্রথমার্ধের অতিরিক্ত ৪ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন কুয়াদ্রাদো। দ্বিতীয়ার্ধের শুরুতেই বোরে, তেসিলো ও কুয়েলারকে উঠিয়ে কারদোনা, ফাব্রা ও চারাকে মাঠে নামায় কলম্বিয়া। মলিনার বদলে মন্তিয়েলকে মাঠে নামায় আর্জেন্টিনা।

৪৮ মিনিটে মার্টিনেজ ডায়াজের শট প্রতিহত করেন। কলম্বিয়ার ফাব্রা হলুদ কার্ড দেখেন ৫৫ মিনিটের মাথায়। ৫৬ মিনিটে লো সেলসোকে তুলে নিয়ে পারেদেসকে মাঠে নামায় আর্জেন্টিনা। ৫৭ মিনিটের মাথায় মাঠের বাইরে চলে যায় মেসির ফ্রি কিক। জাপাতাকে উঠিয়ে মিগুয়েলকে মাঠে নামায় কলম্বিয়া ৬০ মিনিটে। আর ৬১ মিনিটেই কলম্বিয়ার পক্ষে আসে ম্যাচে সমতায় ফেরার গোল।

কারদোনার পাস থেকে গোলটি করেন ডায়াজ। ৬৩ মিনিটে হলুদ কার্ড দেখে ফেলেন মিগুয়েল। গঞ্জালেজকে উঠিয়ে ৬৭ মিনিটের মাথায় ডি মারিয়াকে মাঠে নামায় আর্জেন্টিনা। ৬৮ মিনিটে কুয়াদ্রাদোর ফ্রি কিক থেকে আর্জেন্টিনার জালে বল জড়ানোর চেষ্টা করেন স্যাঞ্চেজ। কিন্তু, গোলরক্ষক অনায়াসেই তা সেভ করে ফেলেন।

৭২ মিনিটের মাথায় আর্জেন্টিনার মন্তিয়েল আর ৭৫ মিনিটের মাথায় কলম্বিয়ার মুনোজ হলুদ কার্ড দেখেন। ৮২ মিনিটে ডি মারিয়ার পাস থেকে নেয়া বলে শট নেন মেসি। কিন্তু, পোস্টে লেগে বল প্রতিহত হয়। ৮৬ মিনিটের কারদোনা ও ৮৭ মিনিটের মাথায় রডরিগেজ হলুদ কার্ড দেখে। ম্যাচের ৮৮ মিনিটে কলম্বিয়ার বারিয়স ও অতিরিক্ত এক মিনিটে আর্জেন্টিনার পেজেল্লা হলুদ কার্ড দেখেন।

নির্ধারিত ৯০ মিনিটে ফলাফল অমীমাংসিত থেকে যায়। কোপার আয়োজক সংস্থা কনমেবল নকআউট পর্বে অতিরিক্ত ৩০ মিনিট খেলা বাতিল করায় ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে আর্জেন্টিনা করে ৩টি গোল আর কলম্বিয়া করে ২টি গোল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com