হেফাজতের দাবি মেনে নিচ্ছে সরকার?

| আপডেট :  ৭ জুলাই ২০২১, ০৩:২৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৭ জুলাই ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান হেফাজতে ইসলামের কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবি মেনে নেয়ার মৌখিক আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন সংগঠনটির আমির জুনায়েদ বাবুনগরী। স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকের একদিন পরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মাখজানুল উলুম মাদরাসায় অনুষ্ঠিত বৈঠকে মঙ্গলবার (৬ জুলাই) বাবুনগরী বাবুনগরী বলেন, ব্যক্তি স্বার্থে নয়, জাতীয় স্বার্থে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে আলেম-উলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেপ্তার ও হয়রানি বন্ধ এবং কওমি মাদরাসা খুলে দেয়ার দাবি জানানো হয়েছে।

তিনি বলেন, সারাদেশে বহু নিরীহ আলেম-ওলামাদের গ্রেপ্তার করা হয়েছে। কারাগারে তারা মানবেতর জীবন যাপন করছেন। বৈঠকে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়গুলো তুলে ধরেছি। আমরা জানিয়েছি, হেফাজতের বিরুদ্ধে কথিত যে সহিংসতার অভিযোগ করা হচ্ছে, তা সঠিক নয়। হেফাজতের কোনও নেতাকর্মী সহিংসতার সঙ্গে যুক্ত ছিল না। কিছু দুষ্কৃতকারী হেফাজতের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করেছে। তাদের খুঁজে বের করা দরকার। নিরীহ আলেম-ওলামাদের এসবের সঙ্গে কোনও সম্পর্ক নেই।

বাবুনগরী বলেন, তাদের দাবিগুলো স্বরাষ্ট্রমন্ত্রী মেনে নেয়ার মৌখিক আশ্বাস দিয়েছেন। তারা আশা করছেন সরকার দ্রুত আমাদের দাবি মেনে আলেম-উলামাদের মুক্তি দেবেন।

প্রসঙ্গত, স্বাধীনতা দিবসে নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে দেশজুড়ে সহিংসতা চালায় হেফাজত ইসলাম। এর জেরেই সংগঠনটির প্রায় অর্ধশতাধিক কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করা হয়। সর্বশেষ গত ৫ জুলাই এসকল নেতাদের মুক্তির দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করেন বাবুনগরী।