বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

ঘরে খাবার নেই, ক্ষুধা মেটাতে পথে পথে চা বিক্রি করছে আকাশ

ঘরে খাবার নেই, ক্ষুধা মেটাতে পথে পথে চা বিক্রি করছে আকাশ

সমগ্র দেশজুড়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় ভাইরাসটির সংক্রমণ নিয়ন্ত্রণে দুই দফায় মোট ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। আর এই লকডাউনে বিপাকে পড়েছেন নিম্ন মধ্যবিত্ত পরিবারের সদস্যরা।

কাজ না থাকায় অনেকেরই তিনবেলা খাবার জুটছে না। পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে তাদের। এমনই একজন মেহেরপুরের গাংনী উপজেলার নওপাড়ার চা বিক্রেতা সাগর মিয়া। পাঁচজনের সংসার চলতো চা বিক্রির আয়েই। কিন্তু লকডাউনে দোকান বন্ধ থাকায় খাবারের ব্যবস্থা করতে পারেননি।

আর পরিবারের এ অবস্থায় তাই বাধ্য হয়ে ফ্লাস্ক হাতে ঘুরে ঘুরে চা বিক্রি করছে তার ছেলে ১১ বছর বয়সী আকাশ। সরেজমিনে দেখা গেছে, নওপাড়া, ভাটপাড়ার বাজারের পথে পথে ঘুরে চা বিক্রি করছে আকাশ। বাজারের চা দোকানগুলো বন্ধ থাকায় তার আয়ও হচ্ছে ভালো। প্রতিদিন প্রায় ২৫০ কাপ চা বিক্রি করে সে।

আকাশ বলে, তার বাবার চা দোকান ভাটপাড়া বাজারে। কয়দিন দোকান বন্ধ থাকায় বাড়িতে চাল-ডাল নেই। তাই ফ্লাস্কে করে চা বিক্রি করছেন তিনি। আর তার প্রতিদিনের আয় দিয়েই চলছে তাদের পাঁচজনের সংসার।

এ বিষয়ে গাংনীর ইউএনও মৌসুমী খানম বলেন, লকডাউনে কোনো মানুষ অনাহারে থাকবে না। এরই মধ্যে জনপ্রতিনিধিদের মাধ্যমে দরিদ্র-কর্মহীনদের তালিকা তৈরি করা হয়েছে এবং সকলের ঘরে প্রশাসনের পক্ষ থেকে খাবার পৌঁছে দেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com